রবিবার, ১৬ই জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১


আইপিএল শিরোপা জিতে যত টাকা পেল কেকেআর


প্রকাশিত:
২৭ মে ২০২৪ ১০:৪৭

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৬:১৯

ছবি- সংগৃহীত

দীর্ঘ দুই মাসের হাড্ডাহাড্ডি লড়াই শেষে গতকাল নির্ধারিত হয়েছে আইপিএল চ্যাম্পিয়ন। শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাঈট রাইডার্স। এবারের আসরের অন্যতম ভয়ঙ্কর দল হায়দরাবাদকে একপেশে ফাইনালে হারিয়ে দশ বছর পর নিজেদের তৃতীয় শিরোপার দেখা পেয়েছে কলকাতা।

গতকাল চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে কেকেআর বোলারদের তোপের মুখে ১১৩ রানেই অল আউট হয়ে যায় কামিন্সের হায়দরাবাদ। পরে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভেঙ্কটেশ আইয়্যারের ৫২ রানের ইনিংসের সুবাদে সহজেই ম্যাচটি জিতে নিয়ে কেকেআর।

এদিকে দশ বছর আবারও আইপিএল ট্রফি ঘরে তলার পাশাপাশি বড় অঙ্কের অর্থ পুরস্কারও পাচ্ছে শাহরুখ খানের দল। চ্যাম্পিয়ন হওয়ায় প্রাইজমানি হিসেবে ২০ কোটি রূপি পাচ্ছে কলকাতা যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৮ কোটি টাকার বেশি। এছাড়াও ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস এর প্রতিবেদন থেকে জানা গেছে, আইপিএলে অংশ নেয়ার জন্য এ বছর ১০ দলকে ৪৬ কোটি ভারতীয় রুপি ভাগ করে দেয়া হয়েছে।

এদিকে কলকাতার কাছে হেরে রানার্স আপ হওয়া হায়দরাবাদ এবার পাচ্ছে সাড়ে ১২ কোটি রূপি। আর তৃতীয় হওয়া রাজস্থান রয়্যালস পেয়েছে ৭ কোটি এবং চতুর্থ স্থানে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পেয়েছে সারে ৬কোটী রুপি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top