রবিবার, ১৬ই জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১


কামিন্সের নেতৃত্বে ফাইনালে হায়দরাবাদ


প্রকাশিত:
২৫ মে ২০২৪ ১০:২৩

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৬:১৫

ছবি- সংগৃহীত

ঘুরে দাঁড়ানোর দারুণ এক উদাহরণ সৃষ্টি করেছে সানরাইজার্স হায়দরাবাদ। গত মৌসুমে এইডেন মার্করামের নেতৃত্বে দশে গ্রুপ পর্ব শেষ করেছিল দলটি। এবার প্যাট কামিন্সের নেতৃত্বে আইপিএলের ফাইনালে উঠে গেছে বিধ্বংসী ফুটবল খেলা হায়দরাবাদ। শুক্রবার রাতে রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়েছে তারা।

হায়দরাবাদের ফাইনালে ওঠার পেছনে অধিনায়ক কামিন্সের কৃতিত্ব দিতে হবে। ভারতের মাটিতে ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতেছেন তিনি। এবার নেতৃত্বের প্রথম বছরেই আইপিএলের ফাইনালে তুললেন দলকে। অবশ্য কামিন্স-ট্রাভিস হেডের মতো খেলোয়াড় কেনা, অভিষেক শর্মা-শাহবাজদের মতো তরুণে আস্থা রাখায় এবং সেরাটা বের করে আনায় হায়দরাবাদের ম্যানেজমেন্ট কৃতিত্ব পাবে।

আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে হায়দরাবাদ ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে। দলটির হয়ে ওপেনার হেড ৩৪ রানের ইনিংস খেলেন। রাহুল ত্রিপাঠি ১৫ বলে ৩৭ রানের এক ঝড় দেখান। তিনি পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকান। হেনরিক ক্লাসেন ৩৪ বলে ৫০ রানের ইনিংস খেলে দলকে ভালো পুঁজি এনে দেন। চারটি ছক্কা মারেন এই বিধ্বংসী ব্যাটার। তাকে সঙ্গ দিয়ে শাহবাহ আহমেদ ১৮ বলে ১৮ রান করেন।

জবাব দিতে নেমে রাজস্থান ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলে আটকে যায়। রাজস্থানের হয়ে ওপেনার জশস্বী জয়সোয়াল ২১ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন। তিনি চারটি চার ও তিনটি ছক্কা হাঁকান। ধ্রুব জুরেল ৩৫ বলে ৫৬ রান করেন। সাতটি চার ও দুটি ছক্কা তোলেন এই তরুণ ব্যাটার। কিন্তু দলের আর কোন ব্যাটার রান না পাওয়ায় হারতে হয়েছে রাজস্থানের। দেশে ফিরে যাওয়া ইংলিশ অধিনায়ক জস বাটলালের অভাব প্রকটভাবে অনুভব করেছে দলটি।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top