রবিবার, ২৬শে মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১


রিয়ালের কাছে হেরে প্রযুক্তির দায় দিলেন জাভি


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২৪ ১৩:১০

আপডেট:
২৬ মে ২০২৪ ০৫:৫৩

ছবি- সংগৃহীত

মৌসুম শেষেই বার্সেলোনাকে জাভি হার্নান্দেজ বিদায় বলবেন, সেটা আগেই ঘোষণা করেছিলেন। তাই গতকাল রাতে তার অধীনেই শেষ এল ক্লাসিকো খেলেছে বার্সেলোনা। কিন্তু বিদায়বেলাটা রাঙিয়ে তুলতে পারলেন না স্পেনের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। সান্তিয়াগো বার্নাব্যুতে জাভি হার্নান্দেজের দলকে রিয়াল হারিয়েছে ৩-২ গোলে।

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে হেরে শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে কাতালুনিয়ার দলটি। দুই দফায় এগিয়ে গিয়ে দারুণ সম্ভাবনা জাগালেও রিয়ালের শেষ মুহূর্তের গোলে হার নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের দল। এমন হারের পর লা লিগার প্রযুক্তি নিয়ে বেশ অসন্তুষ্ট স্পেনিয়ার্ড কোচ।

ম্যাচ শেষে জাভি লা লিগায় গোল লাইন প্রযুক্তি না থাকাকে অস্বস্তিকর বলে মন্তব্য করেছেন। জানিয়েছেন, অবিচারের শিকার হয়েছে তার দল। ম্যাচের ২৮ মিনিটে কর্নার থেকে লামিন ইয়ামালের টোকা কোনোমতে ঠেকান রিয়াল মাদ্রিদ গোলকিপার আন্দ্রে লুনিন। ক্যামেরার বিভিন্ন অ্যাঙ্গেল দেখেও ঠিক নিশ্চিত হওয়া যায়নি বলটি গোললাইন পেরিয়েছিল কি না। যে কারণে গোলও দেওয়া হয়নি।

গোল বাতিল নিয়ে ক্ষোভ ঝেরেছেন জাভি ম্যাচ শেষে। সাংবাদিকদের বার্সা কোচ বলেন, ‘প্রত্যেকেই এটা দেখেছে। তারা চাইলে আমাকে শাস্তি দিতে পারে। ছবিগুলো সেখানেই রয়েছে। ম্যাচ বিশ্লেষণ করে বলতে পারি, আমরা মাদ্রিদের চেয়ে ভালো অবস্থায় ছিলাম। গোললাইন প্রযুক্তি না থাকাটা লজ্জার। যদি লা লিগাকে সেরা লিগের একটি ধরতে হয় তাহলে অবশ্যই এটি থাকা উচিত। আমাদের সাথে অন্যায় হয়েছে। এটা ফুটবলের জন্যও লজ্জার। ম্যাচের আগেই আমি বলেছিলাম, রেফারি যেন এমন সিদ্ধান্ত ভালোভাবে বুঝে দেন। দিনশেষে এরকম কিছুই হয়নি।’

বার্সা গোলকিপার টের স্টেগেন বলেছেন, ‘গোললাইনে কী ঘটেছে, বলার ভাষা খুঁজে পাচ্ছি না। এটা ফুটবলের জন্যই অস্বস্তিকর। এখানে এত এত টাকা, কিন্তু যেটা গুরুত্বপূর্ণ, সেটার জন্যই নেই। বুঝতে পারছি না, যে প্রযুক্তি অন্যান্য লিগে আছে, আমরা কেনো সেটা নিতে পারছি না।’

এদিকে জাভির এমন অভিযোগে একপ্রকার খোঁচা দিয়েই রাখলেন রিয়াল কোচ আনচেলত্তি। তিনি বলেন, ‘জাভি কী ভাবছেন, তা নিয়ে মন্তব্য করতে চাই না। প্রত্যেকেই এখানে মুক্ত। যে যান চান, সেটা ভাবতে পারেন। এটা কঠিন ও অসাধারণ এক ম্যাচ হয়েছে। গোলটা গোল হয়েছে বলে আমি মনে করি না। কারণ এর তো পরিষ্কার কোনো ছবি নেই।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top