রবিবার, ২৬শে মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১


স্টার্কের চেয়েও এগিয়ে মুস্তাফিজ


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২৪ ১১:২৭

আপডেট:
২৬ মে ২০২৪ ০৫:৪৫

ছবি-সংগৃহীত

সময়টা যে মুস্তাফিজের জন্য ভালো যাচ্ছে, সেটা যে কেউই বলবে। বেজ প্রাইজ দুই কোটি রুপিতে দল পেয়েছেন বাংলাদেশের এই পেসার। অফফর্ম থাকলেও তাকে ঠিকই দলে টেনেছে চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের সেই আস্থার প্রতিদানও মুস্তাফিজ দিচ্ছেন। ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর পার্পল ক্যাপ রেখেছেন নিজের দখলে।

বিপরীতে ভিন্ন এক অবস্থায় দাঁড়িয়ে মিচেল স্টার্ক। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমা জুটেছে অজি এই পেসারের নামের পাশে। কলকাতা নাইট রাইডার্স শিবিরে প্রতি বলের জন্য যিনি পাচ্ছেন প্রায় ৭ লাখ রূপি। কিন্তু তার মূল কাজ উইকেট শিকার। আর তাতেই হোঁচট খাচ্ছেন বারবার। অস্ট্রেলিয়ার হয়ে সব শিরোপা জয় করা এই অজি পেসারের ফর্ম নিয়েও প্রশ্ন উঠেছে।

ফিজ এবং স্টার্কের সাম্প্রতিক পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই সাজানো হয়েছিল গতকালের আইপিএল ফ্যানপোল। যেখানে প্রশ্ন রাখা হয়েছিল, কোন বাঁহাতি পেসার বেশি উইকেট পাবেন? তাতে উত্তর দেয়ার সুযোগ ছিল স্টার্ক এবং ফিজকে নিয়ে। দুজনের ক্রিকেট ক্যারিয়ার বিবেচনায় স্টার্ক বেশ অনেকটাই এগিয়ে দুজনের মধ্যে।

তবে সবাইকে অবাক করে দিয়ে দর্শকরা বেছে নিয়েছেন ফিজের নামটাই। ৭৭ শতাংশ মানুষের বিশ্বাস- স্টার্কের তুলনায় বেশি উইকেট পাবেন বাংলাদেশের পেসার। ২৩ শতাংশ ভোট গিয়েছে স্টার্কের নামের পাশে।

এক ম্যাচের বিরতি দিয়ে গতকাল কলকাতার বিপক্ষে মাঠে নামেন মুস্তাফিজ৷ মাঠে নেমেই দেখিয়েছেন চমক৷ বল হাতে ৪ ওভার হাত ঘুরিয়ে সংগ্রহ করেছেন ২ উইকেট৷ নিজের ৮ম আর ৯ম উইকেট নেওয়ার পর আবারও পার্পল ক্যাপ ফিরে পেয়েছেন মুস্তাফিজুর রহমান। আবারও দখল করেছেন আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারীর এই ক্যাপ।

সোমবার দলের পঞ্চম ও নিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমে দারুণ বোলিং করেছেন ফিজ। ৪ ওভারে ২২ রান খরচায় তুলে নিয়েছেন ২ উইকেট. ইকোনমি রেট ৮.৮।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top