শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ২৯শে চৈত্র ১৪৩০

Rupali Bank


হাসপাতাল ছেড়ে ভ্রমণের অনুমতি পেলেন মুস্তাফিজ


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৪

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৫:১৪

ফাইল ছবি

দু’দিন আগে আচমকা বাতাসের বেগে দেশের ক্রিকেটে এক দুঃসংবাদ ছড়িয়ে পড়ে। অথচ সেদিন বিপিএলের কোনো ম্যাচ ছিল না, দলগুলো অনুশীলন করছিল নিজেদের মতো করে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলনে পেসার মুস্তাফিজুর রহমানের মাথায় বলের আঘাত লাগে। তবে সেই আঘাত শুধু বাইরের অংশে, অভ্যন্তরীণ কোনো চোট নেই বলে গতকাল জানিয়েছিলেন চিকিৎসকরা। সে হিসেবে আরেকটি সিটি স্ক্যান শেষে ফিজের হাসপাতাল ছাড়ার কথা ছিল।

আজ (মঙ্গলবার) নতুন করে মুস্তাফিজের চোটের আপডেট জানিয়েছে তার দল কুমিল্লা। যেখানে চট্টগ্রাম ইম্পেরিয়াল হাসপাতাল থেকে তার ছাড়পত্র পাওয়ার খবর জানা গেছে। চিকিৎসকরা তাকে ঢাকা টিম হোটেলে যোগ দিতে অনুমতি দিয়েছেন।

কুমিল্লা ফিজিও এসএম জাহিদুল ইসলামের পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, গতকাল (সোমবার) রাতে মুস্তাফিজের সিটি স্ক্যান করার পর নিউরো সার্জন ও বিসিবি বিষয়টি নিয়ে আলোচনা করেছে। এরপর তাকে হাসপাতাল ছেড়ে ঢাকার টিম হোটেলে যোগদানের ছাড়পত্র দেওয়া হয়।

তিনি আরও জানান, মুস্তাফিজের চোটের জায়গা পরিস্কার ও পুনর্বাসনে রয়েছে। আগামী ৩ দিন তার মাথায় ড্রেসিং করানো হবে। এরপর পুনরায় ২৩ ফেব্রুয়ারি নিউরো সার্জনরা তার চোট পর্যবেক্ষণ করবেন।

এর আগে রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করার সময় ওই ঘটনা ঘটে। মূলত মাথার পেছনের সাইডে বল লেগেছে মুস্তাফিজের। বিদেশি সতীর্থ ম্যাথু ফোর্ড যখন ব্যাট করছিলেন, তখন তিনি বোলিং সাইডে ছিলেন। হঠাৎই বল উড়ে গিয়ে মুস্তাফিজের মাথায় আঘাত করে। রক্তাক্ত অবস্থায় মুস্তাফিজকে স্ট্রেচারে শুইয়ে অ্যাম্বুলেন্সে তোলা হয়। পরে তাকে চিকিৎসা দেওয়া হয় চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে।

সেখানে দু’দিন চিকিৎসা নেওয়ার পর মুস্তাফিজকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তিনি ঠিক কবে নাগাদ পুনরায় মাঠে ফিরবেন সেটি এখনই বলা যাচ্ছে না। এর আগে প্লে-অফে মুস্তাফিজ খেলতে পারবেন কি না এ নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছিলেন, ‘আমরা ছাড়পত্রটা আগে পাই, যদি দেয় তাহলে তো মাথায় আর সমস্যা নেই। সমস্যা হচ্ছে সেলাই সেটা শুকাতে তো কয়েকদিন সময় লাগবে। সব মিলিয়ে ৪/৫ দিন লাগতে পারে।’

উল্লেখ্য, মুস্তাফিজের মাথায় পাঁচটি সেলাই লেগেছে। সে কারণে সতর্কতা হিসেবে হয়তো রাউন্ড রবিন পর্বে না–ও দেখা যেতে পারে বাঁ-হাতি এই পেসারকে। প্রথম পর্বে কুমিল্লার আরও দুটি ম্যাচ বাকি। যদিও ১০ ম্যাচের মধ্যে ৭ জয়ে তারা আগেই প্লে-অফ নিশ্চিত করে রেখেছে। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্লে-অফের ম্যাচ।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top