রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


সরফরাজের অভিষেক, কাঁদলেন বাবা


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৪

আপডেট:
৫ মে ২০২৪ ১৮:০৮

সংগৃহীত ছবি

রাজকোটের স্বরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারত। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক দলের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয়েছে সরফরাজ আহমেদের।

সঙ্গত কারণেই সরফরাজের টেস্ট অভিষেকটা একটু বেশিই আলোচিত হয়ে থাকবে। ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করে আসছিলেন ২৬ বছর বয়সী এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এরপরও কোনোভাবেই ভারতীয় দলের দরজা খুলতে পারছিলেন না। দীর্ঘ অপেক্ষার পর আজ ক্রিকেটের বনেদি ফরম্যাটে ছেলের অভিষেকের দিনে আবেগ ধরে রাখতে পারেননি সরফরাজের বাবা।

ভারতের সবচেয়ে মর্যাদাপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফির ২০১৯-২০ ও ২০২১-২২ মৌসুমে টানা ৯০০-এর বেশি রান করেছেন সরফরাজ। ঘরোয়া ক্রিকেটে ৬৬ ইনিংসে তার গড় ৬৯.৮৫। যা বিশ্ব ক্রিকেটের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ। ৯৫.১৪ গড় নিয়ে শীর্ষে আছেন কিংবদন্তি ক্রিকেটার স্যার ডন ব্র্যাডম্যান।

এমন ইর্ষণীয় ফর্মে থাকার পরও বারবরই বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআইয়ের নির্বাচকদের পরিকল্পনার বাইরে ছিলেন সরফরাজ। অবশেষে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে দলে ডাকা হয় তাকে। যদিও সিরিজের প্রথম দুই ম্যাচ ডাগআউটে বসেই কেটেছে সরফরাজের।

অভিষেক ম্যাচে অনিল কুম্বলের কাছ থেকে টেস্ট ক্যাপ নেন সরফরাজ। এ সময় কাঁদতে দেখা যায় তার বাবাকে। পরবর্তীতে ছেলেকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন তিনি। স্মরণীয় দিনে বাবার সঙ্গে সরফরাজের মা ও মাঠে এসেছেন।

সরফরাজের পাশাপাশি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে ভারতীয় দলে অভিষেক হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান ধ্রুব জুরেলের।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top