রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


কোহলিকে ছাড়াই শেষ তিন টেস্টের দল ঘোষণা ভারতের


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৮

আপডেট:
৫ মে ২০২৪ ২১:২৮

ফাইল ছবি

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ভারত। প্রথম টেস্টে ইংলিশদের কাছে হারের পর দ্বিতীয়টি দিয়ে ঘুরে দাঁড়িয়েছে রোহিত শর্মার দল। বিশাখাপত্তনমে সফরকারীদের হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে স্বাগতিকরা। এরপর আজ শেষ তিন টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নেন বিরাট কোহলি। নির্বাচক কমিটি, অধিনায়ক এবং টিম ম্যানেজম্যান্টের সঙ্গে কথা বলেই কোহলি ছুটি নিয়েছেন বলেই তখন জানিয়েছিল বিসিসিআই।

এদিকে প্রথম দুই টেস্টের পর গুঞ্জন ওঠে, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় এবং চতুর্থ টেস্টেও খেলবেন না কোহলি, শেষ টেস্টে খেলবেন কি না সেটিও নিশ্চিত নয়। কেন কোহলি ইংল্যান্ড সিরিজে খেলছেন না তা নিয়ে আলোচনাও হয়েছে অনেক। তবে ভারতীয় দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

অবশেষে আজ এ বিষয়ে মুখ খুলেছে বিসিসিআই। পরের তিন টেস্টের জন্য আজ স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ঘোষিত ১৭ সদস্যের স্কোয়াডে নেই কোহলির নাম। ভারতীয় বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, ব্যক্তিগত কারণে সিরিজের বাকি অংশেও খেলতে পারবেন না কোহলি। এ বিষয়ে কোহলির সিদ্ধন্তকে বিসিসিআই সম্মান এবং সমর্থন করে বলেও জানানো হয়েছে।

এদিকে কোহলি না থাকলেও স্কোয়াডে ফিরেছেন চোট থেকে সেরে ওঠা রবীন্দ্র জাদেজা এবং লোকেশ রাহুল। তবে, বিসিসিআই এর মেডিকেল টিম তাদের ফিট হিসেবে ঘোষণা করলেই কেবল তারা ম্যাচ খেলতে পারবেন বলেও জানানো হয়েছে। দুই দলের তৃতীয় টেস্ট শুরু হবে আগামী ১৫ ফেব্রুয়ারী রাজকোটে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top