বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


বিগ ব্যাশে ঝড় তোলা অস্ট্রেলিয়ানকে দলে ভেড়াল চট্টগ্রাম


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২৪ ১৭:৪৫

আপডেট:
১ মে ২০২৪ ২২:০৬

ফাইল ছবি

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ব্যস্ত সময় পার করছে ক্রিকেট বিশ্ব। প্রায় একই সময়ে চলছে চারটি দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সর্বশেষ ১৯ জানুয়ারি থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর শুরু হয়েছে। একসঙ্গে কয়েকটি টুর্নামেন্ট চলমান থাকায় বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো ড্রাফট থেকে দলে ভেড়ানো সব ক্রিকেটারকে ঠিক সময়ে পাচ্ছে না। তবে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ (বিবিএল) শেষ হতেই এবার দেশটির এক তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

দু’দিন আগেও বিগ ব্যাশের ফ্র্যাঞ্চাইজি ব্রিসবেন হিটের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন জস ব্রাউন। একইসঙ্গে লিগটির ইতিহাসে তিনি এক ম্যাচে সর্বোচ্চ ১২টি ছক্কা মারারও রেকর্ড গড়েন। আজ তার দল ব্রিসবেন সিডনি সিক্সার্সের বিপক্ষে বিগ ব্যাশের ফাইনালে মুখোমুখি হয়েছে। অর্থাৎ, তার বিবিএলের ব্যস্ততা শেষ, এবার তিনি যোগ দেবেন বিপিএল ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রামে।

এদিন ফাইনালেও সিডনি সিক্সার্সের বিপক্ষে খেলতে নেমে ব্রাউন ৩৮ বলে ৫৩ রানের দারুণ এক ইনিংস খেলেন। যা ব্রিসবেনের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। পরবর্তীতে তারা নির্ধারিত ওভারে ১৬৭ রানের লক্ষ্য দেয় সিডনি। জবাবে ব্যাটিং ব্যর্থতায় সিডনি থেমেছে মাত্র ১১২ রানে। ৫৪ রানে জিতে বিগ ব্যাশের ১৩তম আসরের চ্যাম্পিয়ন ব্রাউনের দল ব্রিসবেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে চট্টগ্রাম বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে ‘স্টমিং অ্যালার্ট’ লিখে জানানো হয় জস ব্রাউনকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের স্কোয়াডে যুক্ত করা হয়েছে। একইসঙ্গে বিগ ব্যাশে সম্প্রতি সেঞ্চুরি ও ছক্কার রেকর্ড গড়া এই ব্যাটসম্যানের ধামাকা বিপিএলেও দেখা যাবে বলে তারা আশাবাদী।

এর আগে সোমবার অ্যাডিলেড স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছিল ব্রিসবেন। আগে ব্যাট করতে নেমে তুখোড় পাওয়ার হিটিংয়ের নিদর্শন রাখেন ব্রিসবেনের ওপেনিং ব্যাটসম্যান ব্রাউন। তার ব্যাটিং ঝড়ে একেবারে খড়কুটোর মতো উড়ে যায় প্রতিপক্ষ বোলাররা। মাত্র ৫৭ বল খেলে তিনি করেন ১৪০ রান। এর আগে ডানহাতি এই ব্যাটসম্যান মাত্র ৪১তম বলে সেঞ্চুরিতে পৌঁছান। যা বিবিএলের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

বিবিএলের এক ইনিংসে এর আগে সর্বোচ্চ ১১টি ছক্কা হাঁকানোর রেকর্ড ছিল তিন ক্রিকেটারের। এদের মধ্যে তালিকায় নাম ছিল ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইলেরও। সিডনি থান্ডার্সের হয়ে করা ২০১১-১২ আসরে তার সেই রেকর্ড অক্ষুণ্ন ছিল এতদিন। যা এবার ভেঙে দেন ব্রাউন। ব্রিসবেন হিটের হয়েই ক্রিস লিন দু’বার এবং ক্রেইগ সিমন এক ম্যাচে ১১টি ছয় মারার রেকর্ড গড়েছিলেন।

উল্লেখ্য, এবারের বিপিএলে এখন পর্যন্ত তিন ম্যাচে খেলেছে চট্টগ্রাম। যেখানে দুটিতেই বন্দরনগরীর ফ্র্যাঞ্চাইজিটি জয় পেয়েছে। ৪ পয়েন্ট নিয়ে বর্তমানে টেবিলের দুইয়ে অবস্থান করছে চট্টগ্রাম।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top