রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


প্যারিস অলিম্পিকে খেলতে আগ্রহী মেসি-ডি মারিয়া


প্রকাশিত:
২১ জানুয়ারী ২০২৪ ১৫:০৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৮:০৬

সংগৃহীত ছবি

২০০৮ সালে বেইজিং অলিপম্পিকে ফুটবলে স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের এই পদকজয়ের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়া। এরপর ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপাখরা কাটিয়ে ফের চ্যাম্পিয়ন হতেও এ দুজন মূল অবদান রেখেছেন।

আসন্ন কোপা আমেরিকা শেষেই অবসরে যাবেন বলে আগেই জানিয়ে রেখেছেন ডি মারিয়া। মেসিও আছেন ক্যারিয়ারের গোধূলি বেলাতেই, অবসর নিয়ে নিশ্চিত করে কিছু না বললেও ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন না বলেই ধারণা করছেন অনেকে।

এদিকে আর্জেন্টআইন ফুটবলের এই দুই নায়কই আসন্ন প্যারিস অলিম্পিকে খেলতে আগ্রহী বলে জানিয়েছে দেশটির একটি সংবাদমাধ্যম। ডি স্পোর্টসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফুটবল জাদুকরের সঙ্গে ডি মারিয়াও প্যারিস অলিম্পিকে খেলতে চান।

কোপা আমেরিকা শেষেই অবসরে যাওয়ার কথা আগেই জানিয়ে রাখলেও প্যারিস অলিম্পিকের দলে তাকে বিবেচনা করলে সেই টুর্নামেন্ট খেলেই ফুটবলকে বিদায় জানাবেন ডি মারিয়া, এমনটাই জানিয়েছে ডি স্পোর্টসের প্রতিবেদন।

এদিকে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনার খেলার বিষয়টি এখনো নিশ্চিত নয়। জুন-জুলাইয়ে ফ্রান্সে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিকে অংশ নিবে ১৬টি দল, লাটিন আমেরিকা অঞ্চল থেকে এখানে সুযোগ পাবে দুইটি দল। এ জন্য আজ থেকে কনমেবল অঞ্চলের বাছাইপর্বের খেলাও শুরু হচ্ছে। বাছাইপর্বে শীর্ষ দুইয়ে থাকতে পারলেই অলিম্পিকে খেলতে পারবে আলবিসেলেস্তেরা।

এদিকে আগামী ২১ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ জুলাই। প্যারিস অলিম্পিকে ফুটবল খেলা অনুষ্ঠিত হবে এর কিছুদিন পরেই। পরে মেসি-ডি মারিয়ার জন্য ওয়ার্কলোডও বেশি হয়ে যেতে পারে। তাই শেষ পর্যন্ত বিশ্বকাপজয়ী এই দুই তারকা অলিম্পিকে খেলবেন কিনা তা এখনো নিশ্চিত নয়।

অলিম্পিকের নিয়ম অনুযায়ী, অংশগ্রহণকারী দলগুলোতে অনূর্ধ্ব–২৩ বছর বয়সী খেলোয়াড়দের সঙ্গে তিনজন বেশি বয়সী খেলোয়াড় থাকতে পারেন। তাই মেসিকে আর্জেন্টিনার অলিম্পিক দলে দেখার ইচ্ছার কথা আগেই জানিয়েছিলেন ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট টমাস বাখ। এদিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব–২৩ দলের কোচ হাভিয়ের মাচেরানো আগে থেকেই দলে চেয়ে আসছেন মেসি-ডি মারিয়াকে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top