শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


ফাঁস হল আর্জেন্টিনার ২০২৪ কোপা আমেরিকার জার্সি


প্রকাশিত:
৬ জানুয়ারী ২০২৪ ১৮:২২

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ২২:৫৩

ফাইল ছবি

ফুটবল বিশ্বকাপের পর লাতিন আমেরিকার সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। ২০২৪ সালে যে আসরটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। এটি হবে সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্টের ৪৮তম আসর। সম্মানজনক এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যারা ২০২১ সালে ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা ঘরে তোলে। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ শিরোপা রয়েছে আর্জেন্টিনা ও উরুগুয়ের। উভয় দলই ১৫ বার করে এ শিরোপা ঘরে তুলেছে। লাতিন আমেরিকার আরেক শক্তিশালী দেশ ব্রাজিল জিতেছে ৯ বার।

এদিকে কোপা আমেরিকার ৪৮তম আসর মাঠে গড়াতে এখনো ছয় মাসের মতো বাকি। কিন্তু তার আগেই ফাঁস হয়ে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনার হোম জার্সির ছবি। এই জার্সির ছবি ফাঁস করেছে ডিএ স্পোর্টসের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। এ বিষয়টি জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল দলের খেলার খবরের নির্ভরযোগ্য মাধ্যম টিওয়াইসি স্পোর্টস একটি প্রতিবেদন।

সাধারণত আর্জেন্টিনা দলের জার্সি স্পনসর করে থাকে জার্মানির ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস। কোম্পানিটি সময়মতো কোপা আমেরিকায় আর্জেন্টিনার জার্সি প্রকাশ করবে। কিন্তু তার আগেই জার্সির ছবির ফাঁস করে হেডলাইনস জানিয়েছে, এই জার্সির তিন তারকা লোগোয় পরিবর্তন আসছে।

ফাঁস করা জার্সির ছবিতে দেখা গেছে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) ব্যাজ, অ্যাডিডাসের লোগো ও তিন তারকার মধ্যে সোনালি রঙ করা। যেহেতু আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা ঘরে তুলেছে তাই আলবিসেলেস্তেরা অফিসিয়ালি তাদের জার্সিতে তিন তারকা লাগাতে পারে। কাতারে বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনা নিজেদের জার্সিতে তিন তারকা ব্যবহার করছে। তখন জার্সির তিন তারকা লোগোয় মাঝের তারকা একটু ওপরে ছিল। কোপা আমেরিকার জার্সিতে মাঝের তারকা একটু নিচে নামানো হয়েছে।

এছাড়া সোনালি রঙের লোগো ব্যবহার করা হয়েছে ২০২১ কোপা আমেরিকা ও ২০২২ বিশ্বকাপ জয়ের জন্য। ফাঁস হওয়া ছবিতে শুধু জার্সির সম্মুখভাগই দেখা গেছে। কিন্তু পেছনে জার্সির ডিজাইন কেমন তা এখনো জানা যায়নি। তবে জার্সির পেছনে লেখাগুলো সোনালি কালারের হবে বলে ধারণা করা হচ্ছে!



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top