মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ম্যাচ হেরে লিভারপুলকে নববর্ষের উপহার পাঠাল আর্সেনাল


প্রকাশিত:
১ জানুয়ারী ২০২৪ ১০:৪৩

আপডেট:
৭ মে ২০২৪ ১৪:৫৭

ছবি-সংগৃহীত

গত মৌসুমেরই যেন পুনরাবৃত্তি ঘটাতে চলল আর্সেনাল। মৌসুমের শুরুতে দুর্দান্ত ছন্দে থাকা দলটা খেই হারিয়েছে ঠিক মাঝপথে এসে। ২৮৪ দিন শীর্ষে থাকার পরেও তারা শেষ সময়ে এসে ছিটকে যায় শিরোপা রেস থেকে। ম্যানচেস্টার সিটির ঘরে যায় প্রিমিয়ার লিগের প্রেস্টিজিয়াস শিরোপা। সেই একই ঘটনা হয়ত ২০২৪ সালেও দেখা যেতে পারে।

চলতি মৌসুমের বড়দিনের আগেও মিকেল আরতেতার শিষ্যরা ছিল দুর্দান্ত ছন্দে। বক্সিং ডের আগে লিভারপুলের সঙ্গে ড্র করে তারা নিশ্চিত করে শীর্ষস্থান। কিন্তু শেষ ম্যাচে ওয়েস্ট হ্যামের কাছে হারের পর গতকাল তারা হেরেছে ফুলহ্যামের কাছে। আর তাতে লিভারপুলকেই যেন নববর্ষের উপহার দিয়েছে তারা। আজ রাতে অলরেডরা জিতলেই শীর্ষস্থান অনেকটাই শক্ত হবে তাদের।

আর্সেনাল ১ - ২ ফুলহ্যাম-

আগের ম্যাচেই ওয়েস্ট হামের বিপক্ষে গানার্সরা হেরেছিল ২–০ গোলে। আজ অবশ্য তেমন হয়নি। ফুলহামের মাঠ ক্রাভেন কটেজে গোলের দেখা পেয়ে যায় পঞ্চম মিনিটেই। কিন্তু সেটায় নিজেদের ভাগ্য বদল হলো কই। নিজেদের সমর্থকদের সামনে ফুলহ্যাম পরে দুই গোল করে ম্যাচ জিতে নিয়েছে ২–১ ব্যবধানে। আর তাতে নিজেদের অবস্থার উন্নতির পাশাপাশি লিভারপুলকেও খানিক উপহার পাঠিয়েছে তারা।

ম্যাচের পঞ্চম মিনিটে বুকায়ো সাকার গোলে এগিয়ে যায় আর্সেনাল। গ্যাব্রিয়েল মার্তিনেল্লির প্রচেষ্টা আর্সেনালেরই সাবেক গোলকিপার বার্নড লেনো প্রতিহত করলে সামনে পেয়ে যান সাকা। রিবাউন্ড থেকে পাওয়া বল জালে জড়ান ইংলিশ উইঙ্গার।

ফুলহাম গোলটি শোধ করে আধঘণ্টার মধ্যেই। একসময় ওলভারহ্যাম্পটনে দুরন্ত ফর্মে থাকা রাউল হিমেনেজ নিজেকে হারিয়ে ফেলেছেন গত মৌসুমেই। এবার ফুলহ্যামের হয়ে নিজেকে ফিরে পাওয়ার অপেক্ষায় তিনি। ২৯ মিনিটে বাঁ দিক থেকে টম কেয়ার্নির ক্রস থেকে গোল করেন এই মেক্সিকান ফরোয়ার্ড।

ফুলহাম দ্বিতীয় গোলটি করে ৫৯ মিনিটে। উইলিয়ানের ক্রস থেকে ডি কর্ডোভা–রেইডের মাধ্যমে। শেষ পর্যন্ত স্কোরলাইন ২–১ ধরে রেখে ম্যাচ শেষ করে ফুলহাম।

আর্সেনালকে হারিয়ে টানা তিন হারের পর প্রথম জয় পেয়েছে ফুলহ্যাম। ২৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে উঠে এসেছে। আর বড়দিনে পয়েন্ট তালিকার এক নম্বরে থাকা আর্সেনাল নেমে গেছে চারে। সর্বশেষ পাঁচ ম্যাচের তিনটিতেই হার আর একটিতে ড্র তাদের। সম্ভাব্য ১৫ পয়েন্টের ১১ পয়েন্টই খুইয়ে শিরোপা লড়াইয়ে বেশ খানিকটা পিছিয়ে আছে তারা।

২০ ম্যাচে ৪০ পয়েন্টে আটকে থাকা গানার্সরা খানিক বিপাকেই পড়েছে এই হারে। ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট পাওয়া লিভারপুল আরও খানিকটা ব্যবধান বাড়ানোর সুযোগ পাচ্ছে। রাতেই নিউক্যাসেলের বিপক্ষে মাঠে নামবে তারা। লিভারপুলের সমান ৪২ পয়েন্ট অ্যাস্টন ভিলারও। তবে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় ভিলা আছে দুইয়ে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top