শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আইপিএল থেকে নিজেকে গুটিয়ে নিলেন সাকিব


প্রকাশিত:
২ ডিসেম্বর ২০২৩ ১০:২৮

আপডেট:
৩ মে ২০২৪ ১৩:৪৬

ফাইল ছবি

ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই প্রায় সব দেশের ক্রিকেটারদের বাড়তি উন্মাদনা। যা দেখা গেল আসন্ন ২০২৪ নতুন আসরের নিলামের জন্য বানানো ড্রাফট তালিকায়। ভারতসহ বিভিন্ন দেশের ১১৬৬ জন ক্রিকেটার নিজেদের নাম জমা দিয়েছেন। সেখানে নাম দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদসহ ৬ বাংলাদেশি ক্রিকেটারও। তবে অবাক করার বিষয়— এবারের ড্রাফটে নাম দেননি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশের সেরা তারকার এভাবে গুটিয়ে নেওয়ার কী কারণ থাকতে পারে, তা অনেকেই আলোচনায় রেখেছেন। বিচার বিশ্লেষণ করে যা সহজেই বিবেচনার জায়গা করে নিচ্ছে তা হলো– ব্যস্ততা বেড়েছে সাকিবের। ক্রিকেটের বাইরে তিনি রাজনীতিতেও যুক্ত হয়েছেন। এছাড়া সবশেষ ভারত বিশ্বকাপে ভালো পারফর্ম করতে না পারায় সবার নজর থেকে কিছুটা দূরে রয়েছেন তিনি।

আর এই ভালো পারফর্ম করতে না পারার কারণেও সাকিবের দিকে ফ্যাঞ্চাইজিগুলোর নজর কম থাকবে সেটি হয়তো তিনি নিজেও বুঝতে পেরেছেন। সে কারণেই হয়তো তার এভাবে সরে যাওয়া। এছাড়া আইপিএল চলাকালে বাংলাদেশ জাতীয় দলেরও খেলা রয়েছে। সবমিলিয়ে বলা যায় বাস্তবতার কথা চিন্তা করেই আইপিএল থেকে সরে এসেছেন সাকিব।

এদিকে, বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে আইপিএলের ড্রাফটে আছেন— মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। তাদের মধ্যে সর্বোচ্চ মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। দুবাইয়ে আইপিএলের নতুন আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। এবারই প্রথমবার ভারতের বাইরে আইপিএল নিলাম হতে যাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top