সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


স্টেডিয়ামের বিল বকেয়া

ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে শঙ্কা!


প্রকাশিত:
১ ডিসেম্বর ২০২৩ ১৫:১৫

আপডেট:
৬ মে ২০২৪ ০১:৩৫

ছবি-সংগৃহীত

রায়পুরে ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ আজ। সেই ম্যাচে আলো জ্বলা নিয়ে তৈরি হয়ে সংশয়! বিদ্যুৎ বিচ্ছিন্ন রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়াম। ১৪ বছর আগে শেষ বার ইলেকট্রিসিটি বিল দেওয়া হয়েছিল। টাকা না দিতে দিতে বকেয়া বিল আকাশ ছুঁয়েছে এই স্টেডিয়ামে। ৩.১৬ কোটি টাকা ইলেকট্রিসিটি বিল জমা দেয়নি রায়পুরের ক্রিকেট সংস্থা। ফলে পাঁচ বছর ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন এই স্টেডিয়াম। যার জন্য অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়ান নিয়ে জেগেছে শঙ্কা, এমনটায় জানায় ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুসারে, আজ ম্যাচের জন্য ছত্তিসগড় ক্রিকেট সংস্থার অনুরোধে সাময়িক বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। তবে তাতে আলো জ্বলবে শুধু গ্যালারি এবং বক্সে। যেখানে ফ্লাডলাইট চলবে জেনারেটরের মাধ্যমে। এরকম এক স্টেডিয়ামে আজ হবে ভারত-অস্ট্রেলিয়া হাইপ্রোফাইল টি-টোয়েন্টি ম্যাচ। বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার খবর প্রকাশ্যে আসতেই এই ম্যাচের ভবিষ্যৎ নিয়ে চলছে জল্পনা।

রায়পুর রুরাল সার্কেলের দায়িত্বে থাকা অশোক খান্ডেলওয়াল এ নিয়ে বলেন, ছত্তিসগড় ক্রিকেট সংস্থা যে সাময়িক বিদ্যুতের আয়োজন করা হয়েছে সেটার পরিমাণ বৃদ্ধি করার জন্য আবেদন করেছে। বর্তমানে অস্থায়ী কানেকশনের ক্ষমতা ২০০ কেভি। ২০০ কেভি থেকে ক্ষমতা হাজার কেভিতে বাড়ানোর আবেদন মঞ্জুর করা হয়েছে। কিন্তু সেই কাজ এখনও শুরুই হয়নি।

২০১৮ সালে অ্যাথলিট মিট চলার সময়ে বোঝা যায় স্টেডিয়ামে ইলেকট্রিসিটি নেই। সেই সময়ে ঘোষণা করা হয়, ২০০৯ সালের পর থেকে ইলেকট্রিক বিল আর দেওয়া হয়নি। বিল না দেওয়ায় তা বেড়ে এখন হয়েছে ৩.১৬ কোটি। ছত্তিশগড়ের রাজ্য সংস্থার মুখ্য জনসংযোগ আধিকারিক তারুনেশ সিংহ পরিহার বলেন, বড় ধরনের কোনও ম্যাচ আয়োজন করার ক্ষেত্রে দ্বিধা দ্বন্দ্ব থাকে। কারণ সমস্যা যে রয়ে গিয়েছে একটা। বড় ধরনের কোনও ম্যাচ আয়োজনের সময়ে জেনারেটর ব্যবহার করা হয়।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top