বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


চেলসির কষ্টার্জিত জয়


প্রকাশিত:
১৫ জুলাই ২০২০ ১৫:৪২

আপডেট:
২ মে ২০২৪ ০২:০৮

ছবি: সংগৃহীত

লিভারপুলের জন্য আগেই নির্ধারণ হয়ে আছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। আর ম্যানচেস্টার সিটির জন্য দ্বিতীয় স্থান। লড়াইটা এখন ৩য় এবং ৪র্থ স্পটের জন্য। দুই জায়গার জন্য লড়ছে চেলসি, লেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। এই লড়াইয়ে নিজেদের মাঠে নরউইচ সিটিকে ১-০ গোলে হারিয়ে লিগের তৃতীয় স্থান ধরে রাখলো চেলসি।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচটির প্রথমার্ধের যোগ করা সময়ে একমাত্র গোলটি করেন অলিভিয়ার জিরুদ। এই জয়ে লিগের তৃতীয় স্থান ধরে রাখলো চেলসি। লিগের প্রথম পর্বেও নরউইচের মাঠে ৩-২ গোলে জিতেছিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

পূর্ণ তিন পয়েন্ট নিয়ে চেলসি চ্যাম্পিয়নস লিগের পথে আরও এক ধাপ এগিয়ে গেল। নিজেদের বাকি থাকা দুই ম্যাচের মধ্যে একটি ম্যাচে চেলসি লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে লড়বে এবং অপর ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে। এই দুই ম্যাচ জয়ের বিকল্প কিছুই নেই ব্লুজদের সামনে। তবে তার আগে নরউইচের বিপক্ষে এই কষ্টার্জিত জয়ে লিগে নিজেদের তৃতীয় স্থান শক্তভাবে ধরে রেখেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

প্রথমার্ধ শেষের বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে ১-০ গোলে এগিয়ে যায় ব্লুজরা। ক্রিশ্চিয়ান পুলিসিচের দুর্দান্ত এক ক্রসে মাথা ছুয়িয়ে অলিভার জিরুড বল পাঠিয়ে দেন নরউইচের জালে। আর এই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দলটি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পেতে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ল্যাম্পার্ডের দল। তবে সেই সুযোগ দেয়নি নরউইচ। ম্যাচ জুড়ে প্রায় ৬৮ শতাংশ বল নিজেদের দখলে রাখে চেলসি, আর সেই সঙ্গে আক্রমণে জর্জরিত করে ফেলে নরউইচের ডিফেন্স। সব মিলিয়ে নরউইচের গোল বরাবর ২২টি শট নেয় চেলসি, সেই সঙ্গে গোলের সুযোগ তৈরি করে ১৮টি। তবে বল যেন কোনোভাবেই গোলপোস্ট অতিক্রমই করছিল না। আর তাই তো শেষ পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি চেলসি।

শেষ পর্যন্ত প্রথমার্ধের শেষভাগের একমাত্র গোলেই নরউইচ সিটিকে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ত্যাগ করে চেলসি।

৩৬ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে চারে আছে লেস্টার। সমান পয়েন্ট নিয়েও গোল পার্থক্যে পিছিয়ে পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৫৫ পয়েন্ট নিয়ে উলভারহ্যাম্পটন আছে ছয় নম্বরে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top