শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ৩০শে চৈত্র ১৪৩০

Rupali Bank


নির্বাচনে না এসেই বিএনপি জিতে গেলো, প্রশ্ন কাদেরের


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৫

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৭:০৩

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবাই জানে নির্বাচনে কারা জিতেছে। নির্বাচনে অংশ না নিয়েই বিএনপি জিতে গেলো? এটা পাগলের প্রলাপ ছাড়া আর কি?

‘একপক্ষীয় নির্বাচন করে সরকারই হেরেছে; জিতেছে বিএনপি’—দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বাধা দেবে না উল্লেখ করে তিনি বলেন, বাধা দেওয়ার মত সহিংস তৎপরতা, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস এসব উপাদান যদি আন্দোলনে যুক্ত হয় তাহলে বাধা আসবে। তারা শান্তিপূর্ণ কর্মসূচি দিলে আমরা বাধা দিবো কেন?

৫৪টি দল নিয়ে বিএনপি জোট করেছিল বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই ঐক্যজোটের শরিকেরা এখন কোথায়? তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, সেই জগাখিচুড়ির জোট কোথায়? কোনোটারই তো অস্তিত্ব নেই? এখন সরকারের ওপর দোষ দিয়ে পার পাওয়া যাবে?

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে বিরোধী দলের যে রাজনীতি মূল ইস্যুই হচ্ছে যত দোষ নন্দ ঘোষ সরকারের। সরকারই সব অপরাধে অপরাধী। তারা নালিশ করতে যায় মার্কিন যুক্তরাষ্ট্র। বিএনপি নেতা মঈন খান মার্কিন দূতাবাসে গিয়ে নালিশ করেছেন দেশে মানবাধিকার নেই, গণতন্ত্র নেই। এ হচ্ছে আমাদের প্রধান বিরোধীদলের অবস্থা। বিএনপি নেতাদের কাছে জানতে চাই, ৫৪ দলের সরকারবিরোধী যে ঐক্যজোট, এ জোটের শরিকরা কোথায়? সেই ঐক্য কোথায়? জগাখিচুড়ি ঐক্যজোট কোথায়? এখন সরকারের ওপর দোষ দিয়ে পার পাওয়া যাবে?

সংবাদ সম্মেলনে ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, মির্জা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top