সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সংরক্ষিত আসনে আ.লীগের মনোনয়ন পেলেন শাম্মী আহমেদ


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৯:০২

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েও ভোটের মাঠে দাঁড়াতে পারেননি শাম্মী আহমেদ। দলটির আন্তর্জাতিক বিষয়ক এই সম্পাদককে এবার সংরক্ষিত আসনে মনোনয়ন দিয়েছে দলটি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে আওয়ামী লীগের দফতর থেকে সংরক্ষিত আসনে চূড়ান্ত প্রার্থীদের নাম প্রকাশ করা হয়। এতে বরিশাল থেকে ক্ষমতাসীন দলের মনোনয়ন পান শাম্মী আহমেদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন শাম্মী আহমেদ। দলীয় মনোনয়ন না পেয়ে সংসদ সদস্য পংকজ নাথ ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হন। পরে দ্বৈত নাগরিকত্ব থাকায় শাম্মীর প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন কমিশন ও হাইকোর্টে আপিলেও রিটার্নিং কর্মকর্তার আদেশ বহাল থাকে। এরপর শাম্মী আহমেদ চেম্বার আদালতে লিভ টু আপিল করলে সেখানেও তার প্রার্থিতা বাতিলের আদেশ বহাল থাকায় তিনি আর ভোটের মাঠে লড়তে পারেননি। পরে আসনটিতে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন পংকজ নাথ।

শাম্মী আহমেদের বাবা প্রয়াত সংসদ সদস্য মহিউদ্দীন আহমেদ ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top