মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা


প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২৪ ১৭:৫০

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০৮:৪১

কালো পতাকা মিছিল শেষে একই কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ছবি: সংগৃহীত

টানা দুই দিনের কর্মসূচি পালন শেষে নতুন কর্মসূচি ঘোষণা করেছে আন্দোলনে থাকা বিএনপি। সংসদ নির্বাচনকে ‘ডামি’ ও ‘অবৈধ’ দাবি করে তা বাতিলের দাবিতে প্রথম অধিবেশন শুরুর দিন আগামী ৩০ জানুয়ারি (মঙ্গলবার) দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানায় এবং সব পৌরসভায় কালো পতাকা মিছিল করবে দলটি।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

কর্মসূচি বাস্তবায়ন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আগামী ৩০ তারিখে আপনাদের রাজপথে আসতে হবে। এখন থেকে প্রস্তুত নিতে হবে। অবৈধ ডামি সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদের নির্বাচনের দাবিতে ৩০ জানুয়ারি দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানায় এবং সব পৌরসভায় কালো পতাকা অনুষ্ঠিত হবে।’

এর আগে বেলা দুইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিল উপলক্ষে হাজার হাজার নেতাকর্মী সমবেত হন। মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ হয়। সেখানে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ডামি নির্বাচন বাতিলসহ সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি শনিবার ঢাকাসহ সব মহানগরে কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয়। এর আগের দিন শুক্রবার জেলায় জেলায় কালো পতাকা মিছিল করে দলটি।

দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এজেডেএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বক্তব্য দেন।

সমাবেশের পর আনুষ্ঠানিকভাবে কালো পতাকা মিছিলের উদ্বোধন করেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিকেল সাড়ে তিনটায় কালো পতাকা মিছিল শুরু হয়। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খানসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা এই মিছিলে অংশ নেন। মিছিলটি নাইটেঙ্গল রেস্টুরেন্ট মোড় হয়ে ফকিরাপুল, আরামবাগ মোড় হয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top