রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


গণ অধিকার পরিষদের একাংশের অবস্থান

‘দমন–পীড়ন ক্ষমতায় থাকার হাতিয়ার বানিয়েছে সরকার’


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২৪ ১৪:১৪

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৭:২৩

ছবি-সংগৃহীত

গণ অধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেছেন, ‘সরকার দমন–পীড়ন ক্ষমতায় থাকার হাতিয়ার বানিয়েছে। মানুষকে হয়রানি করছে। নিত্যপণ্যের দাম বাড়িয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) প্রেসক্লাবের সামনে গণ অধিকার পরিষদ আয়োজিত এক প্রতিবাদী অবস্থানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাশেদ খান বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে যে দেশ স্বাধীন হয়েছে তা আর আমাদের নেই। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব খর্ব হয়েছে। ভারত আমাদের গোলাম বানিয়ে রাখতে চায়।

গণ অধিকার পরিষদের এই নেতা বলেন, সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যারা নির্বাচনে অংশগ্রহণ করেনি তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী। অথচ তারাই জানগণের ভোটাধিকার হরণ করেছে।

তিনি বলেন, সাবেক কৃষিমন্ত্রী বলেছেন বিএনপির ৩০ হাজার নেতাকর্মীকে যদি গ্রেপ্তার না করা হতো, তাহলে এ হরতাল অবরোধ বানচাল করা যেত না। অর্থাৎ পরিকল্পিত ভাবেই বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, এই সরকার আজ ভয়ভীতি দেখিয়ে মানুষকে ঘরে বন্দী রাখতে চায়। কিন্তু গণঅভ্যুত্থান আসবেই। সে অভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top