মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


দুর্বার আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন ফখরুল


প্রকাশিত:
২ অক্টোবর ২০২৩ ১৮:৫১

আপডেট:
২১ মে ২০২৪ ১০:০৪

ছবি-সংগৃহীত

সরকারকে ফ্যাসিস্ট, স্বৈরাচার আখ্যা দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ জানে কিভাবে স্বৈরাচারের পতন ঘটাতে হয়। এবার তাই হবে।

সোমবার (২ অক্টোবর) নয়াপল্টনে সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে এক দফা দাবি আদায়ে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যােগে আয়োজিত কৃষক সমাবেশে তিনি এ কথা বলেন।

নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সবাইকে দুর্বার আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। প্রতিরোধের জন্য প্রস্তুত হতে হবে।

মির্জা ফখরুল অভিযোগ করে আরও বলেন, প্রধানমন্ত্রীর কানের সমস্যায় আমেরিকায় গিয়েছিলেন, আর খালেদা জিয়ার বেলায় আইনের মারপ্যাঁচ দেখানো হচ্ছে। আওয়ামী লীগ চায় দেশে আর কোন বিরোধীদল না থাকুক।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বিনা চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। বিদেশে চিকিৎসার জন্য আইনের বিভিন্ন ফাঁক ফোকর দেখাচ্ছেন। শুধুমাত্র ক্ষমতা চিরস্থায়ী করার জন্য খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দিতে দিচ্ছে না।

ফখরুল বলেন, সাধারণ মানুষের বড় বড় উন্নয়ন প্রকল্পে কোনো লাভ নেই। তারা চায় শান্তি মতো দুবেলা পেট ভরে খেতে।

তিনি আরও বলেন, ১৯৭৪ সালে আপনারা দেশে দুর্ভিক্ষ এনেছিলেন। আর জিয়াউর রহমান সেই দুর্ভিক্ষ থেকে দেশকে উদ্ধার করেছিলেন।

দেশের অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক উল্লেখ করে তিনি বলেন সেপ্টেম্বর মাসে দেশের সবচেয়ে কম রেমিটেন্স এসেছে। কারণ প্রবাসী ও বিদেশি দাদারা দেশের সরকারের প্রতি আস্থা হারিয়েছে। তাই সকলকে এই সরকারের বিরুদ্ধে সজাগ হয়ে মাঠে নামার আহ্বান জানান তিনি।

কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাহিদ তুহিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ব্যারিস্টার শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top