মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সিদ্ধান্ত শিগগিরই: আইনমন্ত্রী


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৮

আপডেট:
২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য অনুমতি দিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবারও আবেদন করেছেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার।

গত সোমবার (২৫ সেপ্টেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে এ আবেদন করা হয়। ওই আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে আইন মন্ত্রণালয়ে গেছে এবং শিগগিরই এ নিয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে আজ বৃহস্পতিবার জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার অনুমতি প্রার্থনা করে করা আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। শিগগিরই যাচাই-বাছাই করে খালেদা জিয়ার ভাইয়ের আবেদনটি নিয়ে সিদ্ধান্ত দেওয়া হবে।’

আরও পড়ুন : খালেদা জিয়ার শারীরিক জটিলতা বাড়ছে

এর আগে ৫ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আবেদনেও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার বিষয়টি উল্লেখ ছিল।

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। গত ৯ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে। এর আগে গত ১২ জুন তিনি এই হাসপাতালে এসেছিলেন। ওই সময় পাঁচ দিন তাঁকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকতে হয়েছিল।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভারের জটিলতা ও হৃদরোগে ভুগছেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top