শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১


ড. ইউনূসকে ইস্যু করে অশুভ খেলা খেলতে চায় বিএনপি : কাদের


প্রকাশিত:
৬ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৭

আপডেট:
১৪ জুন ২০২৪ ০৮:১৫

ছবি সংগৃহিত

ড. ইউনূসকে ইস্যু করে বিএনপি এবার অশুভ খেলা খেলতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গতবার ড. কামাল হোসেনকে সঙ্গে নিয়ে তারা তাণ্ডব চালিয়েছিল। এবার তারা ড. ইউনূসকে ইস্যু করে অশুভ খেলা খেলতে চায়।

তিনি হলেন, সময়টা খুব ভালো নয়। এখানে অসুরের আস্ফালন হচ্ছে। এখানে দুষ্টের সংখ্যা বেড়ে গেছে। সৃষ্টকে পালন করতে হবে। এখানে অশান্তির হুমকি আছে। শ্রী কৃষ্ণের উপদেশ মতো শান্তি যাতে বজায় থাকে, সে ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

কাদের বলেন, গত সাড়ে ১৪ বছর এটা প্রমাণ হয়েছে শাসক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে সনাতন ধর্মের মানুষের আপন মানুষ রাজনীতিতে অন্তত নেই। আওয়ামী লীগ থাকাকালে হিন্দু ভাই বোনরা নিরাপদে ছিলেন। এবার আমি ভয় পাচ্ছি। যে অশুভ শক্তি বাংলাদেশের জাতীয় নির্বাচনকে সামনে রেখে এমন কোনো ঘটনা যদি ঘটায়, যা হিন্দুদের সঙ্গে বা ভারতের সঙ্গে আমাদের সম্পর্কে ফাটল ধরাতে পারে। সুতরাং আমাদের আরও সতর্ক থাকতে হবে।

কাদের বলেন, আপনাদের বাড়ি ঘরে কোনো অশুভ শক্তি যেন ক্ষতি না করতে পারে, আমি সবাইকে আহ্বান করব, আপনাদের পাশে দাঁড়াতে হবে। নিরাপত্তা দিতে হবে। বাসা বাড়ির নিরাপত্তা, মন্দিরের নিরাপত্তা, মণ্ডপের নিরাপত্তা।
আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে সতর্ক আছে। আমাদের জনগণকেও সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সাড়ে ৩ মাস পর জাতীয় নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে অশুভ শক্তি নানা খেলা খেলবে। আমি আপনাদের আজ মানবতার ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন উপলক্ষ্যে তার পাঁচটি উপদেশ বলতে চাই।
এক নম্বর উপদেশ, কখনো অতীতকে নিয়ে পড়ে থাকতে নেই। অতীতের শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে৷ আপনাকে নিয়ে কে কী ভাবল, সেটা নিয়ে পড়ে থাকবেন না। অন্তত যদি বলে আপনি ভালো কাজ করছেন, তাহলে অন্যের কথায় পিছিয়ে যাবেন না। আমাদের নেত্রী সেটা করেন। সময়কে কখনো পরিহাস করা উচিত নয়। সময় সবচেয়ে শক্তিশালী। নিজের জীবনকে কখনো অন্যের সঙ্গে তুলনা করা উচিত নয়। কারণ প্রত্যেকের জীবনের আলাদা পথ আছে।

তিনি বলেন, ভুল স্বীকার না করার মাঝেই অহংকার প্রকাশ পায়। আমরা যারা রাজনীতি করি, ব্যবসা করি, সাংবাদিকতা করি; প্রত্যেকের মনে রাখতে হবে শ্রী কৃষ্ণ এ ৫টি উপদেশ রেখে গেছেন মানব জাতির জন্য। এগুলো বাস্তব। এটা সবাইকে মনে রাখতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য উপস্থিত ছিলেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top