রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


অবস্থার উন্নতি, আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২৩ ০০:১৩

আপডেট:
১৯ মে ২০২৪ ১৪:০১

 ফাইল ছবি

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে তাকে আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

চিকিৎসকদের বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ কথা বলেন।

তিনি শনিবার টেলিফোনে যুগান্তরকে বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। জ্বর নেই কিন্তু পুরনো রোগের জটিলতা থেকে যায়।

কবে তিনি হাসপাতাল ছাড়তে পারবেন জানতে চাইলে তিনি বলেন, চিকিৎসকরা বলতে পারবেন।

খালেদা জিয়ার চিকিৎসক সূত্রে জানা গেছে, বর্তমানে তিনি হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালে ভর্তির সময় তার জ্বর ও কিডনির জটিলতা ছিল, এখন তার জ্বর নেই। আর ওষুধ দিয়ে কিডনির সমস্যাও নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

এ ছাড়া ডায়াবেটিসসহ অন্যান্য রোগ নিয়ন্ত্রণে থাকে। তবে বয়স বিবেচনায় খালেদা জিয়ার শারীরিক অবস্থার যে কোনো সময় অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। ফলে তাকে আরও কয়েকদিন হাসপাতালে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, বাত, হৃদরোগ, ফুসফুস, কিডনি ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছিলেন। যার কারণে গত কয়েক বছর ধরে তাকে নিয়মিত হাসপাতালে ভর্তি হতে হচ্ছে।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্ত। করোনার সময় তিনি বেশ কয়েকবার আক্রান্ত হন। এ সময় তাকে বেশ কয়েকবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top