9847

05/19/2024 অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে বিপুল টাকা ও স্বর্ণ উদ্ধার

অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে বিপুল টাকা ও স্বর্ণ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

২৯ জুলাই ২০২২ ০৪:১৫

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। এরপর গ্রেপ্তার হন তার বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ও। গ্রেপ্তারের দিন অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা জব্দ করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এবার অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটেও মিলল বিপুল টাকা ও স্বর্ণ।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, বেলঘরিয়ার রথতলায় অভিজাত আবাসন ক্লাব টাউন হাইটসে দুটি ফ্ল্যাট আছে অর্পিতার। একটি ব্লক-২ এবং অপরটি ব্লক-৫-এ। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় তালা ভেংগে ওই ফ্ল্যাটে হানা দেন ইডি কর্মকর্তারা।

সন্ধ্যার দিকে জানা যায় অর্পিতার ফ্ল্যাটে রয়েছে বিপুল টাকা ও স্বর্ণ। পরে খবর দেওয়া হয় ব্যাংক কর্মকর্তাদের। টাকা গোনার চারটি অত্যাধুনিক মেশিন নিয়ে অর্পিতার ফ্ল্যাটে আসেন ব্যাংক কর্মকর্তা। প্রায় ১৯ ঘণ্টা ধরে চলে টাকা গোনার কাজ। আজ বৃহস্পতিবার ভোর ৪টা নাগাদ শেষ হয় টাকা গোনার প্রক্রিয়া।

ইডি সূত্রে খবর, অর্পিতার ফ্ল্যাটের বেডরুমের ওয়ার্ড্রোব এবং শৌচাগার থেকেও উদ্ধার হয়েছে বান্ডিল বান্ডিল টাকা। বাজেয়াপ্ত হওয়া টাকা, স্বর্ণ ১০টি ট্যাঙ্কে ভরে নিয়ে গিয়েছেন তদন্তকারীরা।

ইডি জানিয়েছে, মোট ২৭ কোটি ৯০ লাখ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এ ছাড়া বাজেয়াপ্ত করা হয়েছে মোট ৪ কোটি ৩১ লাখ টাকার স্বর্ণ।

জব্দ হওয়া স্বর্ণের মধ্যে ১ কেজি করে ৩টি সোনার বার, দুটি স্বর্ণের ঘড়ি, একটি স্বর্ণের কলম পেয়েছেন ইডি কর্মকর্তারা। এ ছাড়া জব্দ করা হয়েছে বহু গয়না। বেশ কয়েকটি আংটি, হাড়, বিভিন্ন মাপের কানের দুল, ৫০০ গ্রাম ওজনের ছয়টি কাঁকন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]