9791

04/30/2024 টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা তামিমের

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা তামিমের

ক্রীড়া ডেস্ক

১৭ জুলাই ২০২২ ২১:৪০

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজে ভরাডুবির পর তামিম ইকবালের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজে উইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। শুধু নেতৃত্বই দেননি, ভালো ব্যাটিং করে তামিম হয়েছেন সিরিজ সেরাও।

এমন খবরে যখন তৃপ্তির ঢেকুর তুলছিলেন বাংলাদেশি সমর্থকরা, তখনই ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে এক ফেসবুক পোস্টে তামিম জানালেন, টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি সাবেক হয়ে গেছেন!

বাংলাদেশ সময় ভোর ৪টায় তামিম নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

২০২০ সালের মার্চের পর থেকে টি-টোয়েন্টি খেলছেন না তামিম। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ডাক পেয়েও নিজেকে সরিয়ে নেন তিনি।

এর পর কুড়ি ওভারের ফরম্যাট থেকে ছয় মাসের বিরতিতে যান। সেই বিরতি শেষ হওয়ার আগেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি।

প্রসঙ্গত দেশের হয়ে ৭৮ টি-টোয়েন্টিতে ২৪ দশমিক ১ গড় এবং ১১৭ স্ট্রাইকরেটে ১ হাজার ৭৫৮ রান করেছেন তামিম। দেশের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিয়ানও তিনি। ২০২০ সালের মার্চের পর আর এ ফরম্যাটে দেখা যায়নি তামিমকে। গেল বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপেও খেলেননি। এর পর মাঝে ছয় মাস স্বেচ্ছায় বিরতিতে ছিলেন। এরই মধ্যে হঠাৎ দিলেন বিদায়ের ঘোষণা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]