9752

04/29/2024 পদ্মা সেতুর জন্য যুগ যুগ বেঁচে থাকবেন প্রধানমন্ত্রী: স্বরাষ্ট্রমন্ত্রী

পদ্মা সেতুর জন্য যুগ যুগ বেঁচে থাকবেন প্রধানমন্ত্রী: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

২৫ জুন ২০২২ ২০:২২

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করে সম্ভাবনার বাংলাদেশ তৈরি করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগ যুগ ধরে বেঁচে থাকবেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (২৫ জুন) সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের সমাবেশস্থলে হাজির হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি মনে করি শুধু পদ্মা সেতু না, আমাদের প্রধানমন্ত্রী যে সম্ভাবনার বাংলাদেশ তৈরি করে দিয়েছেন, আমাদের দেখিয়ে দিয়ে গেছেন, এটার জন্য তিনি যুগ যুগ বেঁচে থাকবেন। ’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘সারা দেশের মানুষ দেখেছে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব। বঙ্গবন্ধুর ডাকে বাংলাদেশের স্বাধীনতা এসেছে। আর তার কন্যার ডাকে যে অর্থনৈতিক মুক্তি হচ্ছে, সেটারই আজ (পদ্মা সেতু) উজ্জ্বল দৃষ্টান্ত।’

পদ্মা সেতুসহ দেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য আবারও বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের ওপর আস্থা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, ‌‘বাংলাদেশের মানুষ বিশ্বাস করে, শেখ হাসিনা যতদিন থাকবে ততদিন বাংলাদেশ এগিয়ে যাবে। যতদিন শেখ হাসিনা ততদিন আলোকিত বাংলাদেশ। কাজেই নির্বাচনের প্রশ্নে বাংলাদেশের মানুষ উদগ্রীব হয়ে বসে আছে আবারও প্রধানমন্ত্রীকে জয়যুক্ত করার জন্য।’

আজ ২৫ জুন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন করবেন। মাওয়া প্রান্তে সুধী সমাবেশে ভাষণ শেষে তিনি উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। এর সঙ্গে সঙ্গে খুলে যাবে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের জন্য সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু। মাওয়া থেকে জাজিরা। পদ্মা সেতু সড়ক, রেল, গ্যাস, বিদ্যুতের সংযোগ ঘটাবে উত্তরের সঙ্গে দক্ষিণের। নির্মাণের বিশাল কর্মযজ্ঞের সঙ্গে আছে সংযোগ সড়ক, রেল সংযোগ, নদীশাসন, পুনর্বাসন, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা-নানা প্রকল্প ও কর্মকাণ্ড।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]