9105

04/29/2024 জিততে হলে করতে হবে আরও ২৬৩ রান

জিততে হলে করতে হবে আরও ২৬৩ রান

ক্রীড়া ডেস্ক

৪ এপ্রিল ২০২২ ২১:৪০

জয়ের জন্য প্রয়োজন ২৭৪ রান। বাকি সাড়ে ৩ সেশনের মতো। পঞ্চম দিনে কাজটি কঠিন হলেও অসম্ভব নয়। কিন্তু চতুর্থ দিনের শেষ বিকেলে দক্ষিণ আফ্রিকার স্পিনারদের সামনে অসহায় আত্মসমর্পণ বাংলাদেশের ব্যাটসম্যানদের। ১১ রানে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে সফরকারীরা।

আগামীকাল সোমবার (৪ এপ্রিল) শেষ দিনে প্রয়োজন ২৬৩ রান, হাতে ৭ উইকেট। জয়ের জন্য কাজটি কঠিন হলেও সুযোগ দেখছেন খালেদ মাহমুদ সুজন।

তবে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন হাল ছাড়তে রাজি নন। তার কথা, ‘জানি কঠিন। কাল জিততে হলে ২৬৩ রান করতে হবে। কিন্তু ড্র করতে হলে পুরো ৯০ ওভার ব্যাট করতে হবে। আমি মনে করি সারাদিন যদি আমরা ব্যাট করতে পারি, অবশ্যই ম্যাচ জেতার চান্স থাকবে।’

তবে তার জন্য সকালটা ভালো শুরু করতে হবে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয় ৪ রানে ফিরে গেছেন, সাদমান ইসলাম শূন্য আর মুমিনুল হক সাজঘরের পথ ধরেছেন ২ করে।

উইকেটে আছেন মুশফিকুর রহিম আর নাজমুল হোসেন শান্ত। এরপর স্বীকৃত দুই ব্যাটার বলতে লিটন দাস আর ইয়াসির আলি রাব্বি। টার্নিং পিচে তাদের কাউকে বড় দায়িত্ব নিতে হবে। সম্ভব?

সুজন বলেন, ‘প্রথম কথা হচ্ছে কাল সকালে কেমনভাবে শুরু করি। এখনো বেঞ্চে ভালো দুজন খেলোয়াড় আছে। মুশফিক-শান্ত উইকেটে। এরপরে লিটন ও ইয়াসির আছে। এখনো আমাদের চান্স আছে। আমি জানি কন্ডিশন কঠিন, বল টার্ন করছে, নিচু হচ্ছে। আমরা চেষ্টা করব। এখনো আমরা জেতার আশা ছাড়ছি না।’

এসএন/তাজা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]