9093

05/19/2024 লঞ্চ থেকে নদীতে ঝাঁপ দিলো কিশোরী

লঞ্চ থেকে নদীতে ঝাঁপ দিলো কিশোরী

ভোলা থেকে

৪ এপ্রিল ২০২২ ০০:০৩

ঢাকা থেকে ভোলা ও হাতিয়ার উদ্দেশে ছেড়ে আশা এম ভি ফারহান-৩ লঞ্চ থেকে মাঝ নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে কবিতা (১৬) নামে এক কিশোরী।

শনিবার (০২ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে ভোলা-বরিশাল সীমানা মধ্যবর্তী কালীগঞ্জ লঞ্চঘাট এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

লঞ্চের স্টাফ মো. জসিম জানান, শনিবার বিকেল সাড়ে ৫টায় এম ভি ফারহান-৩ লঞ্চে করে ওই কিশোরী ঢাকার সদরঘাট থেকে ভোলার তজুমদ্দিনের উদ্দেশে রওনা দেয়। রাত ১০টার দিকে ভোলা-বরিশাল সীমানা মধ্যবর্তী কালীগঞ্জ মেঘনা নদীতে ফোনে কথা বলার এক পর্যায়ে নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। তাকে উদ্ধারের জন্য মাঝ নদীতে লঞ্চ থামিয়ে উদ্ধারের চেষ্টা করি। পরে নদীতে থাকা জেলেদের সহযোগিতায় কিশোরীকে উদ্ধার করা হয়। ওই কিশোরী অসুস্থ হয়ে পড়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তজুমদ্দিন থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

তজুমদ্দিন থানার উপপরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান জানান, শনিবার রাতে এম ভি ফারহান-৩ লঞ্চ থেকে মাঝ নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে এক কিশোরী। তাকে উদ্ধার করে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে লঞ্চ কতৃপক্ষ।

ওই কিশোরী জানায়, বাবা-মায়ের বিবাহবিচ্ছেদের পর তার মা আবার বিয়ে করেন। কবিতা তার মায়ের সঙ্গে থাকতেন। মা বিয়ের কিছুদিন পর থেকে তাকে নানাভাবে নির্যাতন করে আসছে। নির্যাতন সহ্য করতে না পেরে একা ঢাকা চলে যান চাকরির জন্য। কিন্তু ঢাকায় কোনো চাকরি না পেয়ে বাড়ি ফেরার পথে আত্মহত্যার উদ্দেশ্যে লঞ্চ থেকে ঝাঁপ দেয়।

এসএন/তাজা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]