8789

05/15/2024 নিষেধাজ্ঞার পরও যেভাবে বাংলাদেশে আসলেন সানি লিওন

নিষেধাজ্ঞার পরও যেভাবে বাংলাদেশে আসলেন সানি লিওন

বিনোদন ডেস্ক

১৩ মার্চ ২০২২ ২১:১২

বাংলাদেশে পর পর দুবার আসতে চেয়েও ব্যর্থ হয়েছিলেন বলিউড তারকা সানি লিওন। ২০১৫ সালে ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে এ অভিনেত্রীকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

তাকে নিয়ে আসার তৃতীয়বারের চেষ্টাও ব্যর্থ হওয়ারই কথা ছিল। গত ২ মার্চ তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বাংলাদেশে সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

কিন্তু শনিবার বিকেলে স্বামীসহ ঢাকায় অবতরণ করেন সানি লিওন। তথ্য মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা সত্ত্বেও কীভাবে তিনি এলেন - এ নিয়ে গতকাল রাত থেকেই জল্পনা চলছে।

আরোও পড়ুন: অবশেষে বাংলাদেশে সানি লিওন

এর জবাবে জানা গেছে, ভারতীয় নয় আমেরিকান পাসপোর্ট নিয়ে ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে এসেছেন সানি। তার প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে বিমানবন্দরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কোনো তথ্য ছিল না।

এমন দাবি করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের ডিউটি অফিসার মো. খায়রুল গণমাধ্যমকে বলেন, ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে এসেছেন সানি লিওন। তার প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে আমাদের কাছে কোনো নির্দেশনা ছিল না। তিনি আমেরিকার নাগরিক হিসেবে এসেছেন। তার কাছে বৈধ ভিসা ছিল। সব কাগজপত্র ঠিক থাকায় এ অভিনেত্রীর ইমিগ্রেশন সম্পন্ন করে দেশে প্রবেশ করতে দেওয়া হয়েছে।

তবে বাংলাদেশে প্রবেশ করতে দেওয়া হলেও তার শুটিং করতে মানা রয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন বিভাগ।

এর আগে জানা গিয়েছিল, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ সিনেমায় অভিনয়ের জন্য বাংলাদেশে আসার কথা ছিল সানি লিওনের। ওই সিনেমার শুটিংয়ে ১০ বিদেশি শিল্পীকে ওয়ার্ক পারমিট দেওয়া হলেও সানি লিওনের পারমিট বাতিল করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

গত ৯ মার্চ মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের প্রযোজক মো. সেলিম খানকে পাঠানো এক চিঠিতে জানানো হয়, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী ও কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েবারসহ মোট ১১ জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি/ওয়ার্ক পারমিট দেওয়া হয়। অনিবার্য কারণে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কৌর ওয়েবারের ওয়ার্ক পারমিট বাতিল করা হলো।

উল্লেখ্য, সানি লিওনের প্রকৃত নাম করনজিৎ কৌর ওয়েবার।

এদিকে জানা গেছে, গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও চ্যানেলটির প্রধান নির্বাহী ফারজানা মুন্নী দম্পতির মেয়ের বিয়ের আমন্ত্রণে বাংলাদেশে এসেছেন সানি লিওন। রোববার রাতে ঢাকার একটি নামি রেস্তরাঁয় হবে জমকালো এই বিয়ের আয়োজন। সেই অনুষ্ঠানে পারফর্মও করবেন সানি লিওন।

এসএন/তাজা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]