8767

05/04/2024 ইন্দোনেশিয়াকে ৭ গোলে হারালো বাংলাদেশ

ইন্দোনেশিয়াকে ৭ গোলে হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

১২ মার্চ ২০২২ ২২:৩৭

এএইচএফ কাপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এবারের টুর্নামেন্টে শুরুটাও হয়েছে চ্যাম্পিয়নদের মতো। প্রথম ম্যাচে শুক্রবার স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে উড়িয়ে দিয়েছে জিমি-শিতুলরা।

এমনিতে র‌্যাঙ্কিংয়েও স্বাগতিকদের চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ। জিমিরা আছে ৩৮তম স্থানে, ইন্দোনেশিয়ার অবস্থান ৫১। ফলে র‌্যাঙ্কিংয়েই শক্তিমত্তার পার্থক্যটা স্পষ্ট। মাঠের পারফরম্যান্সে হয়েছেও তাই। বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি স্বাগতিকরা।

জাকার্তায় ১৫ মিনিট করে চার কোয়ার্টারে হয়েছে খেলা। আর ১৫ মিনিটেই বাংলাদেশ তৃতীয় পেনাল্টি কর্নার থেকে প্রথম এগিয়ে গেছে। মিলন হোসেনের পুশে অধিনায়ক সারোয়ার হোসেনের থামানো বলে দারুণ হিটে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার খোরশেদুর রহমান।

২০ মিনিটে সতীর্থের পাসে আরশাদ হোসেন দ্বিতীয় গোল করে দলের ব্যবধান বাড়িয়েছেন। ৩ মিনিট পর মিলন হোসেনের অ্যাসিস্টে সোহানুর রহমান সবুজ স্কোরলাইন ৩-০ করেছেন।

বিরতির আগে ২৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে রাসেল মাহমুদ জিমির পুশে খোরশেদুর রহমান চতুর্থ গোলটি করলে স্বাগতিকরা প্রায় ছিটকেই যায় তখন। ৪৯ মিনিটে সারোয়ারের অ্যাসিস্টে পুষ্কর খীসা মিমো দলের হয়ে পঞ্চম গোলটি করেন।৫৫ মিনিটে ষষ্ঠ গোল করেন রাসেল মাহমুদ জিমি। একই মিনিটে রোমান সরকার রিভার্স হিটে সপ্তম গোল করে ব্যবধান অনেক বাড়িয়ে নিয়েছেন। তবে ৫৬ ও ৫৭ মিনিটে দুটি সান্ত্বনাসূচক গোল পেয়েছে ইন্দোনেশিয়া।

‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৪ মার্চ সিঙ্গাপুরের বিপক্ষে।

এসএন/তাজা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]