8682

05/15/2024 এমসিজিতে শেন ওয়ার্নের নামে স্ট্যান্ড

এমসিজিতে শেন ওয়ার্নের নামে স্ট্যান্ড

ক্রীড়া ডেস্ক

৭ মার্চ ২০২২ ০৪:২৬

সদ্য প্রয়াত স্পিন কিংবদন্তী অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নের নামে এমসিজিতে একটি স্ট্যান্ডের নাম করনে করা হবে। মাত্র ৫২ বছর বয়সে হার্ট অ্যাটাকে গত শুক্রবার মারা যান অস্ট্রেলিয়ার ওয়ার্ন। তার সম্মানে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) সাউদার্ন স্ট্যান্ডের নাম বদলে রাখা হবে ‘দ্য এসকে ওয়ার্ন স্ট্যান্ড’ নামে ।

থাইল্যান্ডে ছুটিতে কাটাতে গিয়ে শুক্রবার আকস্মিক মৃত্যু ঘটে ওয়ার্নের। ১৯৬৯ সালের ১৩ সেপ্টেম্বর ওয়ার্নের জন্মস্থান অস্ট্রেলিয়ার মেলবোর্নের ভিক্টোরিয়ায় রয়েছে তার দারুন সব স্মৃতি। ঘরোয়া ক্রিকেটে মেলবোর্নের রাজ্যদল ভিক্টোরিয়ার হয়ে দীর্ঘদিন খেলেছেন তিনি।

২০০৬ সালে বক্সিং ডে টেস্টে মেলবোর্ন মাঠেই প্রথম বোলার হিসেবে ৭০০ টেস্ট উইকেট শিকার করেন ওয়ার্ন।

ওয়ার্নের নামে স্ট্যান্ড করার বিষয়টি নিশ্চিত করে ভিক্টোরিয়ার পর্যটন ও ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানান ভিক্টোরিয়ার প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুস, এমসিসি ট্রাস্টের চেয়ারম্যান স্টিভ ব্র্যাকস এবং এমসিসি সিইও স্টুয়ার্ট ফক্সের সাথে তিনি আলেঅচনা করেছেন এবং তারা ওয়ার্নের সম্মানে সাউদার্ন স্ট্যান্ডের নাম পরিবর্তন করে, তার প্রতি সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।

পাকুলা বলেন, ‘আমরা গ্রেট সাউদার্ন স্ট্যান্ডের নাম পরিবর্তন করে এস.কে ওয়ার্ন স্ট্যান্ড করবো এবং যত দ্রুত দ্রুত সম্ভব এটি করার চেষ্টা করবো। এস.কে ওয়ার্ন স্ট্যান্ড নামকরণের মাধ্যমে এই রাজ্যের সেরা ক্রিকেটারকে এর চেয়ে ভালোভাবে সম্মান জানানোর উপায় আমি দেখি না।’

তিনি আরও বলেন, ‘ভবিষ্যতে এই স্ট্যান্ডের সাথে যা কিছুই ঘটুক না কেন, এটাকে পুনঃনির্মাণ, সংস্কার, যেটাই করা হোক না কেন, এটা চিরস্থায়ীভাবে এস.কে. ওয়ার্ন নামে থাকবে।’

মেলবোর্ন ক্রিকেট মাঠের বাইরে বানানো আছে ওয়ার্নের বোলিং করার একটি ভাস্কর্য। সেই ভাস্কর্যের সামনে তাকে শ্রদ্ধা জানাতে ভক্তরা নিয়ে আসছেন ফুল, ক্রিকেট বল, বিয়ার, সিগারেট।

ওয়ার্নের অন্তোষ্টিক্রিয়ার জন্য তার পরিবারের সাথে যোগাযোগ করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

সূত্র: বাসস

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]