8680

05/12/2024 মির্জা ফখরুলরা চান বাংলাদেশ বিবাদে জড়াক

মির্জা ফখরুলরা চান বাংলাদেশ বিবাদে জড়াক

ডেস্ক রিপোর্ট

৭ মার্চ ২০২২ ০৩:৩৬

মির্জা ফখরুলরা চান বাংলাদেশ বিবাদে জড়াক। তবে বাংলাদেশ কোনো বিবাদে জড়াতে চায় না বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (৬ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজ দপ্তরে মন্ত্রী এসব কথা বলেন।

এর আগে, শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইউক্রেনের ওপর রাশিয়ার চলমান সামরিক অভিযানের পরিপ্রেক্ষিতে জাতিসংঘ সাধারণ পরিষদের নিন্দা প্রস্তাবে বাংলাদেশের ভোট না দেওয়া সংবিধান ঘোষিত গণতন্ত্র ও মানবিক মূল্যবোধের নীতি পরিপন্থী।

রাশিয়া-ইউক্রেন সংকট ইস্যুতে বিএনপি মহাসচিবের ওই মন্তব্যের প্রতিক্রিয়ায় হাছান মাহমুদ বলেন, পৃথিবীতে শান্তি বিরাজ করুক, এটা আমরা চাই। পৃথিবীতে যুদ্ধ-বিগ্রহ চাই না। বাংলাদেশ যে কোনো অশান্তির বিপক্ষে। আমাদের পররাষ্ট্রনীতি হচ্ছে সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়। এ কারণেই জাতিসংঘে বাংলাদেশ ভোটদানে বিরত ছিল, ভারতও ছিল, পাকিস্তানও বিরত ছিল। আরও অনেক দেশ বিরত ছিল।

তিনি বলেন, বাংলাদেশ কেন ভোট দেওয়া থেকে বিরত ছিল, মির্জা ফখরুল ইসলাম সাহেব সেটি নিয়ে অনেক কথা বলেছেন। তিনি তো সব কিছুর ব্যাখ্যা দেন। ভারত পাকিস্তান কেন বিরত ছিল, এ ব্যাখ্যাটাও যদি তিনি দেন, খুব ভালো হয়। সবচেয়ে বড় কথা আমরা কোনো পক্ষভুক্ত হতে চাই না। শান্তি স্থাপনে আমরা কোনো পক্ষভুক্ত হতে চাই না, এটিই আমাদের অবস্থান।

এসএন/তাজা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]