8534

05/07/2024 ৮৬ বার পেছালো সাগর-রুনি হত্যার তদন্ত রিপোর্ট

৮৬ বার পেছালো সাগর-রুনি হত্যার তদন্ত রিপোর্ট

নিজস্ব প্রতিবেদক:

২৪ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৪০

আবার পেছালো সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ। এ নিয়ে চাঞ্চল্যকর হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ পেছালো ৮৬ বার।

বুধবার ২৩ ফেব্রুয়ারি ছিলো সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ। তবে নির্ধারিত দিনে প্রতিবেদন দাখিল করতে পারেননি র‌্যাবের তদন্ত কর্মকর্তা (আইও)। ফলে আগামী ২৭ মার্চ প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ঠিক করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী।

দীর্ঘ দশ বছর আগে খুন হন সাংবাদিক দম্পতি সাগর-রুনি। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজ ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। পরদিন ভোরে উদ্ধার করা হয় তাদের ক্ষত-বিক্ষত মরদেহ। সে বছরের ১২ ফেব্রুয়ারি বাদী হয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করেন রুনির ভাই নওশের আলী রোমান। এ হত্যা মামলায় মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি করা হয় ৮ জনকে।

প্রথমে মামলাটি তদন্ত করেন শেরেবাংলা নগর থানার একজন কর্মকর্তা। ১৬ ফেব্রুয়ারি মামলার তদন্ত ভার পড়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরের পুলিশ পরিদর্শক মো. রবিউল আলমের ওপর। দুই মাস পর হাইকোর্টের আদেশে মামলাটির তদন্তে দায়িত্ব দেয়া হয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব)। কবর থেকে মৃতদেহ তুলেও একাধিকবার করা হয় ময়না তদন্ত, ডিএনএ পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানো হয় নমুনা। এভাবে ১০ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি এলিট ফোর্স র‍্যাব।

এসএন/জুআসা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]