8532

05/14/2024 রাশিয়ার কাছে এমন অস্ত্র আছে যা পৃথিবীর কারও কাছে নেই !

রাশিয়ার কাছে এমন অস্ত্র আছে যা পৃথিবীর কারও কাছে নেই !

ইন্টারন্যাশনাল ডেস্ক:

২৪ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১৫

বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়ার কাছে রয়েছে বিশেষ অস্ত্র। এ অস্ত্র পৃথিবীর অন্য কারও কাছে নেই। এমন কথা বলেছেন খোদ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিন বলেন, রুশ সেনাবাহিনীর কাছে এমন অস্ত্র রয়েছে যা পৃথিবীর আর কারো কাছে নেই। ২৩ ফেব্রুয়ারি বুধবার রাশিয়ার 'মাতৃভূমি রক্ষা' দিবস উপলক্ষে দেয়া বার্তায় এ কথা বলেন দেশটির প্রেসিডেন্ট। খবর বিভিন্ন বার্তা সংস্থার।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, রাশিয়ার জাতীয় নিরাপত্তা নিশ্চিত করতে তার সরকার সব চেষ্টা করে যাচ্ছে। জনগণের শান্তি ও নিরাপত্তাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে তার সরকার। পুতিন বলেন, বর্তমানে রুশ সেনাবাহিনী এমন অস্ত্রে সজ্জিত পৃথিবীতে যার অস্তিত্ব আগে ছিল না এবং পৃথিবীর অন্য কোন দেশের কাছেও এ ধরণের অস্ত্র নেই। গেল কয়েক বছরে রুশ বাহিনী অনেক বেশি প্রশিক্ষিত, অভিজ্ঞ ও সুশৃঙ্খল হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। উদাহরণ হিসেবে, সিরিয়া যুদ্ধে রুশ বাহিনীর সক্ষমতার প্রমাণ তুলে ধরেন পুতিন।

ভ্লাদিমির পুতিন বলেন, হাইপারসোনিক অস্ত্রসহ নতুন প্রযুক্তির যুদ্ধ সরঞ্জাম নির্মাণ কাজকে এগিয়ে নিয়ে যাবে তার দেশ। ডিজিটাল প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে নতুন নতুন অস্ত্র তৈরির কাজ অব্যাহত আছেন বলে উল্লেখ করেন তিনি। রাশিয়ার প্রেসিডেন্টের মতে, এসব অস্ত্র দেশটির প্রতিরক্ষা সক্ষমতাকে কয়েক গুণ বাড়িয়ে দেবে।

প্রতি বছর ২৩ ফেব্রুয়ারি 'মাতৃভূমি রক্ষা' দিবস পালন করে আসছে রাশিয়া।

এসএন/জুআসা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]