8497

05/17/2024 আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চাই না: শিক্ষামন্ত্রী

আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চাই না: শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট

২৩ ফেব্রুয়ারি ২০২২ ০২:৫২

করোনা সংক্রমণের কারণে আর যেন শিক্ষপ্রতিষ্ঠান বন্ধ করতে না হয় সেজন্য অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) মিলনায়তন থেকে দেশের ৬২টি শিক্ষাপ্রতিষ্ঠানকে যুক্ত করে পাইলটিং কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ কথা জানান তিনি।

পাইলটিং কার্যক্রমের উদ্বোধন করে শিক্ষামন্ত্রী বলেন, নতুন কারিকুলামে শিক্ষার্থীরা নিজের মতো করে শিখবে। যতটা সম্ভব ভালোভাবে শিখবে। নতুন কারিকুলামে শিক্ষার্থীরা দক্ষ, যোগ্য, মানবিক বোধ সম্পন্ন হয়ে গড়ে উঠবে। আমাদের উদ্দেশ্য যতগুলো জাতীয় লক্ষ্য আছে তা অর্জন করা, শান্তিপূর্ণ সুখী সমৃদ্ধ দেশ গড়া। শিক্ষক ও অভিভাবকসহ সবার প্রতি আমার আহ্বান-পাইলটিং হচ্ছে কোথায় কোথায় সমস্যা আছে তা যেনও আমাদের জানানো হয়, আমরা যেন সবচেয়ে ভালো কারিকুলাম প্রণয়ন করতে পারি।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনসিটিবির সদস্য (শিক্ষাক্রম) অধ্যাপক মশিউজ্জামান।

এসএন/তাজা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]