8217

04/27/2024 আবুধাবীতে ব্যাপক হামলায় নিহত ৩। জ্বলছে তেল ট্যাংকার

আবুধাবীতে ব্যাপক হামলায় নিহত ৩। জ্বলছে তেল ট্যাংকার

আন্তর্জাতিক ডেস্ক

১৮ জানুয়ারী ২০২২ ০৬:৩২

মধ্য প্রাচ্যের প্রভাবশালী দেশ সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবী ব্যপক হামলা হয়েছে। এতে অন্তঃত ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার ১৭ জানুয়ারি বেশ কিছু ড্রোন ও ক্ষেপনাস্ত্রের মাধ্যমে দেশটির রাজধানীতে হামলা চালানোর খবর পাওয়া যায়। আবুধাবীর পুলিশের বরাত দিয়ে নিউজ চানেল আলজাজিরা জানায়, নিহত ৩ জনের মধ্যে দু’জন ভারতীয় এবং একজন পাকিস্তানী। হামলায় প্রায় দশজনের মত আহত হয়েছে বলে জানা যায়।

এমিরেটস নিউজ এজেন্সি বা ডাব্লিউএএম জানায়, আবুধাবিতে দুটি বিস্ফোরণ ঘটে সোমবার। একটি বিস্ফোরণ হয় অ্যাডনক কোম্পানির তেল সংরক্ষণাগারের কাছে। আরেকটি বিস্ফোরণ হয় আবুধাবির আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে।

ইরানের পার্সটুডে জানায়, আবুধাবীর হামলায় ব্যবহার করা হয়েছে ২০টি ড্রোন ও ১০টি ক্ষেপণাস্ত্র। এদিকে, আরবী আল মায়াদিন টিভি চ্যানেল জানায়, আমিরাতের ভূখণ্ডে ব্যাপক হামলা চালায় ইয়েমেনের সেনাবাহিনী ও হুতি যোদ্ধারা। আবুধাবি শহরের প্রাণকেন্দ্রের শিল্পাঞ্চলে হামলা হয়েছে। হামলার ফলে তেল ট্যাঙ্কারে আগুন ধরে যায়। বহুদূর থেকে কুন্ডলী পাকিয়ে ধোঁয়া উড়তে দেখা গেছে। ইয়েমেনের হুতি যোদ্ধা সমর্থিত বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারি জানান, কয়েক ঘণ্টা পরে এই হামলা সম্পর্কে বিবৃতি প্রকাশ করা হবে।

ইয়েমেনের তথ্যমন্ত্রী দাইফুল্লাহ আশ শামি বলেছেন, আজকের হামলার মাধ্যমে আবুধাবির কাছে শাস্তির বার্তা পাঠানো হয়েছে। হামলার এক দিন আগে, আবুধাবির আগ্রাসী তৎপরতা অব্যাহত রাখার পরিণতির বিষয়ে সতর্ক করেছিল ইয়েমেনের সশস্ত্র বাহিনী।

এসএন/জুআসা/২০২২

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]