8162

04/27/2024 অনলাইন শিক্ষা চালু রাখায় সরকার সব ধরনের ব্যবস্থা নেবে

অনলাইন শিক্ষা চালু রাখায় সরকার সব ধরনের ব্যবস্থা নেবে

ডেস্ক রিপোর্ট

৩১ ডিসেম্বর ২০২১ ০৩:৩৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার প্রাদুর্ভাব বেড়ে গেলে স্কুলগুলো হয়তো চালু রাখা সম্ভব হবে না। সে কারণে, অনলাইন শিক্ষাটা যাতে প্রত্যেক ঘরে পৌঁছায় সেই ব্যবস্থা নিতে হবে। অনলাইন শিক্ষা চালু রাখায় সরকার সব ধরনের ব্যবস্থা নেবে।

তিনি বলেন, করোনা কখনো বাড়ছে, কখনো কমছে। আমরা সবসময় দেখছি শীতে এর প্রাদুর্ভাবটা বেড়ে যায়। কাজেই অনলাইনে শিক্ষা কার্যক্রমটা চালু রাখতেই হবে। এখন থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে সেই প্রস্তুতিটা নিতে হবে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ এবং এ সংক্রান্ত পরিসংখ্যান প্রতিবেদন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী একই অনুষ্ঠানে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ২০২২ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

করোনাভাইরাসের টিকা নেওয়ার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, আমাদের ব্যবস্থা নিতে হবে যাতে কেউ আবার সংক্রমিত না হয় এবং কেউই যেন টিকাদানের আওতার বাইরে না থাকে। সবাইকে কোভিড -১৯ টিকা নিতে হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]