765

05/18/2024 শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে ৩০ জুন পর্যন্ত

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে ৩০ জুন পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন ২০২০ ০০:৪৪

করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হচ্ছে। আগামী ৩০ জুন পর্যন্ত ছুটি বাড়তে পারে। এছাড়াও পরিস্থিতির ওপর ভিত্তি করে প্রতি ১৫ দিন অন্তর অন্তর ছুটি বর্ধিত করা হবে। আগামীকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আলোচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। এ বিষয়ে এখনো আমাদের আলোচন হয়নি। তবে ৩০ জুন পর্যন্ত আমরা ছুটি বাড়াব। পরিস্থিতির ওপর ভিত্তি করে প্রতি ১৫ দিন অন্তর অন্তর ছুটি বর্ধিত করা হবে।

তিনি বলেন, করোনা মহামারী প্রকোপ আকারে ধারণ করায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের হুমকির মধ্যে ফেলা হবে না। প্রতিদিন সংসদ টিভিতে ক্লাস সম্প্রচার করা হচ্ছে, বাসায় বসে তারা পাঠদান চালিয়ে যাবে। বর্তমানে শিক্ষার্থীদের বাসায় রেখে কীভাবে পরীক্ষা নেয়া সম্ভব সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রকোপের কারণে গত মার্চের মাঝামাঝি সময় থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। পরবর্তীতে তা কয়েক দফায় বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। এখন তা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হতে পারে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]