7587

05/13/2024 বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসায় জাতিসংঘ

বিশ্বশান্তি রক্ষায় বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসায় জাতিসংঘ

নিজস্ব প্রতিবেদক

১১ নভেম্বর ২০২১ ০৭:৩৯

বিশ্ব শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের অনবদ্য অবদান এবং কৃতিত্বপূর্ণ ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন জাতিসংঘের অ্যাসিসট্যান্ট সেক্রেটারি জেনারেল ক্রিশ্চিয়ান ফ্রান্সিস সন্ডার্স।

বুধবার (১০ নভেম্বর) পুলিশ হেড কোয়ার্টার্সে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ প্রশংসা করেন তিনি।

অ্যাসিসট্যান্ট সেক্রেটারি জেনারেল বাংলাদেশের পুলিশ সদস্যদের পেশাদারিত্বের উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে তারা শান্তিরক্ষায় অনন্য ভূমিকা রাখছেন।

এমনকি তিনি জাতিসংঘের জেন্ডার প্যারিটি অনুযায়ী শান্তিরক্ষা মিশনে আরও বেশি সংখ্যক নারী পুলিশ প্রেরণ এবং পরিবেশ সংরক্ষণে রিনিউয়েবল এনার্জি ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অন্যতম শীর্ষ ট্রুপ প্রেরণকারী দেশ হিসেবে অভিহিত করে (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেন, ‘বিশ্বব্যাপী শান্তিরক্ষায় বাংলাদেশি শান্তিরক্ষীরা নিজেদের দক্ষতা প্রমাণে সক্ষম হয়েছেন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

আইজিপি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশকে সার্বিক সহায়তার জন্য জাতিসংঘ মহাসচিব ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানান।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]