7449

05/16/2024 গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৭ ডেঙ্গুরোগী

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৭ ডেঙ্গুরোগী

ডেস্ক রিপোর্ট

৪ নভেম্বর ২০২১ ০৮:১৪

মহামারি করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই দেশে শুরু হয়েছে ডেঙ্গুর প্রকোপ। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৭৭ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা ৭২২ জনে দাঁড়িয়েছে। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৪ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা রোগীদের মধ্যে রাজধানী ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে রয়েছেন ৫৭০ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছে ১৫২ জন।

বুধবারর (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতালে ভর্তি ১৭৭ জন রোগীর মধ্য রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭১ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪৬ জন ভর্তি হন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ১২০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ হাজার ৩০৪ জন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]