7387

05/02/2024 বিশ্বকাপ শেষ সাকিবের!

বিশ্বকাপ শেষ সাকিবের!

ক্রীড়া প্রতিবেদক

১ নভেম্বর ২০২১ ০৭:২৮

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে তিনি ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে আছেন। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকি দুই ম্যাচ আর খেলা হচ্ছে না সাকিবের।

জানা গেছে, সাকিব এখন যে অবস্থায় আছেন, তাতে কোনোভাবেই তার বাকি দুই ম্যাচ খেলা সম্ভব না। যদিও টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ খেলার সময় হ্যামস্ট্রিংয়ে টান পড়ে সাকিবের। চোট নিয়েই ব্যাটিং ও বোলিং করেন তিনি। ম্যাচ শেষে সাকিবকে দুইদিন বা ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।

এখন সাকিব যদি খেলতে না পারেন আর তার বদলে স্থলাভিষিক্ত খেলোয়াড় নিতে হয়, তবে আইসিসিকে জানাতে হবে। সেক্ষেত্রে সাকিবের বিকল্প হিসেবে যাকে নেওয়া হবে, তাকেও অবশ্যই বায়োবাবলে থাকতে হবে।

দেশ থেকে কাউকে উড়িয়ে নেওয়ার সম্ভাবনা নেই। রিজার্ভেও একজন ক্রিকেটার নিয়ে গিয়েছিল বাংলাদেশ। মোহাম্মদ সাইফউদ্দিনের ছিটকে পড়ায় সেই রিজার্ভে রুবেল হোসেন ১৫ জনের দলে ঢুকেছেন। তাই এখন সাকিব ছিটকে পড়লেও বাড়তি একজন খেলোয়াড় স্কোয়াডে অন্তর্ভুক্তির সুযোগ নেই। সেক্ষেত্রে হয়তো সাকিবকে দলের সঙ্গে রেখেই দেওয়া হতে পারে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]