7123

05/17/2024 শেখ রাসেলের হত্যাকাণ্ড ইতিহাসের জঘন্যতম ঘটনা: পরিকল্পনামন্ত্রী

শেখ রাসেলের হত্যাকাণ্ড ইতিহাসের জঘন্যতম ঘটনা: পরিকল্পনামন্ত্রী

ডেস্ক রিপোর্ট

১৯ অক্টোবর ২০২১ ০২:২১

সবার কাছে শিশুরা আদরের। অথচ আমরা এমন একটা জাতি যে শিশু শেখ রাসেলকে হত্যা করলাম। এই নিষ্ঠুরতা মেনে নেওয়া যায় না। স্বাধীনতা ছাড়া আমাদের তেমন কোনো অর্জন নেই। ১৫ আগস্ট ও কারবালা আমাদের কাছে লজ্জার। শেখ রাসেলের হত্যাকাণ্ডকে ইতিহাসের জঘন্যতম ঘটনা উল্লেখ করে এমনটাই বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সোমবার (১৮ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে শেখ রাসেল দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘১৯৮৮ সালে আমি চট্টগ্রামের ডিসি ছিলাম। ডিসি থাকার সময় শেখ রাসেলের হত্যাকাণ্ডের প্রতিবাদ করেছিলাম। এই সংবাদ চট্টগ্রামের পত্রিকা দৈনিক পূর্বকোণ ও দৈনিক আজাদীতে বড় করে ছাপা হয়। এরপরে আমাকে রাতারাতি চট্টগ্রাম থেকে ঢাকায় বদলি করা হয়। আমার স্ত্রীকে চট্টগ্রামে রেখে একা ঢাকায় চলে আসি। ঐ সময় মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে আমাকে জবাবদিহি করতে হয়। আমি তো রাজনীতিবিদ নই, আমলা হয়ে কেন এমন কথা বললাম- তার জবাব চাওয়া হয়। কেবিনেট সচিব আমাকে বলে, তুমি কি নেতা হয়ে গেছো?’

তিনি আরও বলেন, শেখ রাসেল আমার চেয়ে ২০-২৫ বছরের ছোট। এক অদম্য প্রাণ। রাসেল আমাদের জন্য অনেক অবদান রাখতে পারতো অথচ তাকে নির্মমভাবে হত্যা করা হলো। এটা অনেক লজ্জার ও ঘৃণার।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]