7121

05/18/2024 পবিপ্রবিতে শেখ রাসেল দিবস পালিত

পবিপ্রবিতে শেখ রাসেল দিবস পালিত

পবিপ্রবি প্রতিনিধি

১৯ অক্টোবর ২০২১ ০১:৫০

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবিতে) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন ও ‘‘শেখ রাসেল দিবস’’-২০২১ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে ১৮ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত খেকে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পুষ্পস্তবক অর্পণ শেষে শেখ রাসেলের স্মরণে আলোচনা অনুষ্ঠান আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, শেখ রাসেল যদি আজ বেঁচে থাকতেন তাহলে শান্তির দূত হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনায় একজন বিশ্বস্ত সহযোদ্ধা পেতেন। তিনি শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগষ্টে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলরসহ শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

পরে শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনায় ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বদ্যিালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]