644

05/18/2024 লকডাউনে ৮০ কিমি হেঁটে বিয়ে!

লকডাউনে ৮০ কিমি হেঁটে বিয়ে!

রকমারি ডেস্ক

২৪ মে ২০২০ ১৬:৪৫

করোনাভাইরাসের কারণে লকডাউন দেশ; বিয়েও থেমে গেছে অনেকের। এমন পরিস্থিতিতে ভারতে বেশ চমকের জন্ম দিয়েছে একটি সংবাদ। ৮০ কিলোমিটার পায়ে হেঁটে পাত্রের বাড়িতে গিয়ে বিয়ের পিঁড়িতে বসেছেন এক তরুণী। দীর্ঘ পথ পাড়ি দিয়ে বরের বাড়িতে উপস্থিত হন তিনি।

তাদের বিয়ে হওয়ার কথা ছিল গত ৪ মে। কিন্তু করোনাভাইরাসের কারণে দেশজুড়ে লকডাউনে সবকিছু ভেস্তে গেছে। তারিখ অনুযায়ী বিয়ে হয়নি।

এনডিটিভি জানিয়েছে, বিয়ে স্থগিত হয়ে যাওয়ায় বেশ চিন্তায় পড়ে যান এই তরুণ-তরুণী। ফোনে যোগাযোগ রাখছিলেন ভিরেন্দ্র কুমার (২৩) ও গোলদি (২০)। এরই এক পর্যায়ে পায়ে হেঁটে গিয়ে হবু বরের বাড়িতে পৌঁছে যান গোলদি। পরে বরপক্ষ একটি পুরোনো মন্দিরে তাদের বিয়ের আয়োজন করে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কনের গায়ে ছিল লাল শাড়ি, ওড়না এবং বর পরেছিলেন সাদা শার্ট আর জিন্সের প্যান্ট। তবে তারা দু'জনেই মাস্ক পরে ছিলেন। ওই বিয়েতে এক সমাজকর্মীও উপস্থিত ছিলেন।

গত দু'মাসে ভারতে লকডাউনের কারণে কয়েক হাজার বিয়ে পিছিয়ে গেছে। ভারতে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ৭২৮ জন। এর মধ্যেই অনেকেই ভিডিও কলের মাধ্যমেই বিয়ে সেরে ফেলেছেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]