621

05/19/2024 চট্টগ্রাম বন্দরে স্বাভাবিক কার্যক্রম শুরু

চট্টগ্রাম বন্দরে স্বাভাবিক কার্যক্রম শুরু

জেলা সংবাদদাতা, চট্টগ্রাম

২২ মে ২০২০ ০৫:০০

ভারতের পশ্চিমবঙ্গে আঘাত হানার পর বাংলাদেশে এসে দুর্বল হয়ে পড়ায় ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডব থেকে রক্ষা পেয়েছে চট্টগ্রাম। বুধবার রাত পর্যন্ত হালকা দমকা হাওয়া এবং মাঝে মাঝে গুঁড়িগুঁড়ি বৃষ্টি ছাড়া আর কোনো অঘটন না ঘটায় জনমনে স্বস্তি ফিরেছে। করোনার বিপদের মাঝে আর এক বিপদ থেকে রক্ষা পাওয়ায় হাঁফ ছেড়েছে প্রশাসন।

মহাবিপদ সঙ্কেত নামিয়ে ফেলায় বৃহস্পতিবার সকাল থেকেই চট্টগ্রাম বন্দরে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার তোড়জোড় শুরু হয়। গভীর সমুদ্রে সেন্টমার্টিনের কাছে পাঠিয়ে দেওয়া জাহাজগুলো আবার ফিরে এসেছে বহিনোঙ্গরে। জেটি থেকে নিরাপদ অবস্থানে সরিয়ে নেওয়া জাহাজগুলো আবার জেটিতে ফিরিয়ে আনেন বন্দরের পাইলটরা।

বহিনোঙ্গরে মাদার ভ্যাসেলসমূহ থেকে বাল্ক কার্গো লাইটার জাহাজের মাধ্যমে খালাস কাজ পুরোদমে শুরু হয়েছে। বন্দর থেকে কন্টেইনার ডেলিভারিরও ধুম পড়েছে। ৩০ মের মধ্যে ডেলিভারি নিলে শতভাগ রেন্ট সুবিধা মিলছে বলে ঈদের ছুটির আগেই ডেলিভারির চাপ বেড়ে গেছে।

৩১ মে থেকে রেন্ট মওকুফের এই সুবিধা ৫০ শতাংশ হারে নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করেছে বন্দর কর্তৃপক্ষ। যে কারণে ডেলিভারির হার স্বাভাবিক সময়ের চেয়েও বেড়েছে বলে জানান বন্দর ট্রাফিক বিভাগের কর্মকর্তারা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]