546

05/09/2024 দূর্গম লক্ষীছড়িতে অসহায়দের খাদ্য বিতরণ করলো সেনাবাহিনী

দূর্গম লক্ষীছড়িতে অসহায়দের খাদ্য বিতরণ করলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক

১৩ মে ২০২০ ২২:২২

পার্বত্য জেলা খাগড়াছড়ির দূর্গম লক্ষীছড়ি উপজেলায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন পরিবারে এবং এতিমখানায় খাদ্য সামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনী। চলমান করোনা প্রেক্ষাপটে অসহায় জনসাধারণের জন্য সশস্ত্র বাহিনীর গৃহীত নিয়মিত মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আজ লক্ষীছড়িতে খাদ্য বিতরণ করে সেনাবাহিনী।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, চলমান করোনা মহামারিতে হত-দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রয়েছে। চট্টগ্রামের ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশনায় গত ২৫ শে মার্চ থেকে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যরা চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ সহায়তা প্রদান করে আসছে।

এরই অংশ হিসেবে আজ সকালে খাগড়াছড়ি জেলার গুইমারা সেনা রিজিয়নের তত্বাবধানে জেলার লক্ষ্মীছড়ি উপজেলার বিভিন্ন দূর্গম পাহাড়ি এলাকায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন পরিবার এবং এতিমখানার মাঝে সেনাবাহিনীর পক্ষ হতে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় লক্ষীছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল জাহাঙ্গীর আলম দূর্গম পাহাড়ী এলাকা ঘুরে ঘুরে অসহায়দের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।

এ সময় তিনি বলেন, করোনা যুদ্ধে শুরু থেকেই বাংলাদেশ সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে, যাতে করে হতদরিদ্র মানুষেরা যেন অভুক্ত না থাকে এবং জীবিকার উদ্দেশ্যে বাসার বাইরে বের না হয়। এসময় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং মাস্ক পরিধান করতে স্থানীয় জনসাধারণকে প্রেষণা প্রদান করেন তিনি। খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, আটা, পেঁয়াজ, লবণ, তেল, আলু ইত্যাদি নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি যা একটি পরিবারের জন্য ১৫ দিন চলবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]