481

05/18/2024 ২০ লাখ টাকায় বিক্রি হল সাকিবের ব্যাট

২০ লাখ টাকায় বিক্রি হল সাকিবের ব্যাট

স্পোর্টস ডেস্ক

২৩ এপ্রিল ২০২০ ১৬:১৫

এই ব্যাট দিয়েই বিশ্বকাপ মাতিয়েছেন। গত ওয়ানডে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন সাকিব আল হাসান। আরও অনেক স্মরণীয় স্মৃতি যে ব্যাটকে ঘিরে, সেটি মহৎ এক উদ্দেশ্যে নিলামে তুলে দেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার।

এই ব্যাট দিয়েই ২০১৯ সালের আইসিসি ক্রিকেটে বিশ্বকাপ মাতিয়েছিলেন এই দেশসেরা অলরাউন্ডার। কাটিয়েছেন স্বপ্নের এক বিশ্বকাপ। আট ম্যাচে ৩৬.২৭ গড়ে নেন ১১ উইকেট। ব্যাটিংয়ে ৬০৬ রান করেন অতিমানবীয় ৮৬.৫৭ গড়ে। সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি পাঁচটি। কেবল একটি ম্যাচেই হাফসেঞ্চুরি করার আগে আউট হন তিনি।

সাকিবের ব্যাটের এই নিলাম পরিচালনা করে ‘অকশন ফর অ্যাকশন’ নামের এক ফেসবুক পেজ। বিকাল থেকে চলা এই নিলামের শেষ সময় ছিল রাত ১১টা ১৫ মিনিট পর্যন্ত। নিলাম শেষ হওয়ার সময় পেজটি থেকে লাইভে ছিলেন সাকিব আল হাসান নিজে, নিলামে ব্যাটটির ক্রেতা ও পেইজটির কর্তাব্যক্তিরা। নিলাম শেষে মানবতার জন্য এগিয়ে আসায় ব্যাটটির ক্রেতাকে ধন্যবাদ জানান সাকিব।

ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল পাঁচ লাখ টাকা। নির্ধারিত সময় শেষে পাঁচ লাখ টাকার ওপরে সর্বোচ্চ দর হাঁকানো ব্যাক্তিকে বিজয়ী ঘোষণা করা হবে; এমন ঘোষণা আগে থেকেই দেওয়া ছিল। নিলাম থেকে যে অর্থ পাওয়া যাবে তার পুরোটাই দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনে চলে যাবে। যেটা ব্যয় করা হবে অসহায়, দুস্থদের জন্য।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]