419

05/18/2024 করোনায় আরো ১৫ জনের মৃত্যু, মোট আক্রান্ত ১৮৩৮

করোনায় আরো ১৫ জনের মৃত্যু, মোট আক্রান্ত ১৮৩৮

নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল ২০২০ ২১:০৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মৃত্যুবরণ করেছেন ১৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৫ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬৬ জনের। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৮৩৮ জনে। নতুন করে সুস্থ্য হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন।

শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এতে নিজের বাসা থেকে সংযুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ২১৯০ জনের। করোনায় আজ সুস্থ বাড়ি ফিরে গেছেন ৯ জন। মোট সুস্থ হয়েছে ৫৮ জন।

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহবান জানানো হয়।

প্রসঙ্গত, বিগত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় ২২ লাখ ছুঁইছুঁই। মারা গেছেন এক লাখ ৪৬ হাজারেরও বেশি মানুষ। তবে পাঁচ লাখ ৫০ হাজারেরও বেশি রোগী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এপ্রিলের গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

 

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]