415

05/20/2024 কোয়ারেন্টাইনে ব্যবহারের জন্য সরকারকে ৪৩০টি কক্ষ দিলো ব্র্যাক

কোয়ারেন্টাইনে ব্যবহারের জন্য সরকারকে ৪৩০টি কক্ষ দিলো ব্র্যাক

সময় নিউজ ডেস্ক

১৭ এপ্রিল ২০২০ ০২:২১

বিদেশফেরতদের কোয়ারেন্টাইনে ব্যবহার করার জন্য সরকারকে ৪৩০টি কক্ষ দিয়েছে বৃহত্তম বেসরকারি সংস্থা ব্র্যাক। বৃহস্পতিবার রাজধানীর আশকোনায় ব্র্যাক লার্নিং সেন্টারের এই কক্ষগুলো হস্তান্তর করা হয়েছে।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সময়ে বিদেশ প্রত্যাগত সবারই কোয়ারেন্টাইনে থাকা প্রয়োজন। ঢাকার আশপাশে উপযুক্ত পরিবেশে ভালো মানের কোয়ারেন্টাইন সেন্টার থাকলে বিদেশ প্রত্যাগতরা স্বাচ্ছন্দ্যবোধ করবেন। সেই ভাবনা এবং সামাজিক দায়বদ্ধতা থেকেই ব্র্যাক এই ৪৩০টি কক্ষ সরকারকে দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্র্যাক ইতোমধ্যে করোনাভাইরাস প্রতিরোধে দেশজুড়ে সচেতনতা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এতে যুক্ত রয়েছেন সংস্থাটির এক লাখেরও বেশি কর্মী, স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মী। এই কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে স্থানীয় প্রশাসনের সহায়তায়। এছাড়া ব্যক্তিগত পরিচ্ছন্নতার জন্য এ পর্যন্ত ৬ লক্ষাধিক তরল সাবান, গোসলের সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। স্বাস্থ্যকর্মী ও সাধারণ মানুষের মধ্যে সুরক্ষা উপকরণ হিসেবে ৫৫ হাজারেরও বেশি সার্জিক্যাল মাস্ক এবং ৮১ হাজার জোড়া গ্লাভস বিতরণ করা হয়েছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]