378

05/20/2024 করোনায় সেবাদানকারীদের ডুডল বানিয়ে গুগলের সম্মান

করোনায় সেবাদানকারীদের ডুডল বানিয়ে গুগলের সম্মান

রকমারি ডেস্ক

১৩ এপ্রিল ২০২০ ২৩:৫২

বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বেশি মানব সেবা করে যাচ্ছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। অথচ করোনায় সবচেয়ে বেশি ঝুঁকিতে আছে তারা নিজেরাই। আর সে ঝুঁকি নিয়েই সেবার কাজে দিন-রাত এক করে দিচ্ছেন তারা। এবার বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীকে সম্মান জানাল গুগল। ডুডলের মাধ্যমে গুগল একরাশ ভালোবাসা ও ধন্যবাদ উপহার দিল তাদের। হার্ট ইমোজি দিয়ে গুগল তাদেরকে ভালোবাসা জানাল।

করোনা রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন বহু চিকিৎসক-নার্স। সুরক্ষা পোশাক পিপিই না পেয়ে পলিথিন দিয়ে শরীর মুড়িয়ে কাজে নেমেছেন তারা। এসব কিছু বিবেচনায় এনে একাধিক ডুড বানিয়ে চিকিৎসক- নার্স ও স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়িয়ে তুলছে গুগল। নতুন ডুডলে গুগল মানবসমাজের হয়ে প্রশংসা ও সম্মান জানিয়েছে তাদের।

গুগল লিখেছে বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মানুষ একে অপরের দিকে আগের চেয়ে অনেক বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে যারা আমাদের প্রণ বাঁচাচ্ছেন, তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি আমরা। এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন, তাদের সম্মান জানাবে। এনডিটিভি।

 

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]