3730

05/17/2024 মদ না পেয়ে খেলেন স্যানিটাইজার, মৃত্যু ৭

মদ না পেয়ে খেলেন স্যানিটাইজার, মৃত্যু ৭

আন্তর্জাতিক ডেস্ক

২৫ এপ্রিল ২০২১ ১৭:৫৯

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ধুঁকছে ভারত। প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছে লাখ লাখ মানুষ, মৃত্যুর মিছিলেও যোগ হচ্ছে হাজারে হাজার। এর মধ্যেও পুরোপুরি লকডাউনে না গিয়ে করোনা রোধে সাপ্তাহিক ছুটির দিনে কঠোর বিধিনিষেধ জারি করেছে দেশটির মহারাষ্ট্র সরকার। জরুরি সেবা ছাড়া প্রায় সব দোকানই বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। ফলে মদের দোকানেও ঝুলছে তালা। এতে মাথায় হাত পড়েছে মাদকসেবীদের।

লকডাউনের কড়াকড়ির জন্য মদ কিনতে না পেরে হ্যান্ড স্যানিটাইজার খেয়ে ফেলেছেন বেশ কয়েকজন। যা ডেকে এনেছে মৃত্যু। একে একে প্রাণ হারিয়েছেন সাতজন। ঘটনাটি ঘটেছে যাভাৎমাল জেলার ইয়াবতমল এলাকায়। মৃতরা সবাই শ্রমিক বলে জানিয়েছে পুলিশ।

মুম্বাই থেকে ৭০০ কিলোমিটার দূরে ইয়াবতমল এলাকাতেও চলছে কঠোর বিধিনিষেধ। তাই সাপ্তাহিক ছুটির দিনে লকডাউনে বন্ধ সব মদের দোকান। কিন্তু নেশা কী আর এসব মানে। নেশার টানে থাকতে না পেরে খেয়ে ফেলেন স্যানিটাইজার। এতেই মারা যান সাতজন।

পুলিশ জানিয়েছে, সাপ্তাহিক লকডাউনের কারণে তারা কেউ মদ কিনতে পারেননি। তাই হ্যান্ড স্যানিটাইজার খেয়ে ফেলেন। এতে সাতজনই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের সরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানেই সাতজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

সূত্র: দ্য পাইওনিওর।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]